shono
Advertisement

কুম্ভমেলায় গঙ্গাস্নানে এসে করোনা আক্রান্ত নেপালের রাজা-রানি

কাঠমাণ্ডু বিমানবন্দরে তাঁদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন কয়োকশো মানুষ।
Posted: 03:50 PM Apr 21, 2021Updated: 05:43 PM Apr 22, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুম্ভমেলায় (Kumbha Mela) যোগ গিয়েছিলেন নেপালের (Nepal) প্রাক্তন রাজা জ্ঞানেন্দ্র শাহ এবং রানি কোমল। মঙ্গলবার তাঁদের করোনার (Corona) পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ভারত থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে তাঁদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন কয়োকশো মানুষ। রাজা-রানির করোনা ধরা পড়ার পর তাঁদেরও পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে নেপালের সংবাদমাধ্যম।

Advertisement

করোনার মাঝেই কিছু সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে ১ এপ্রিল থেকে শুরু হয়েছে কুম্ভমেলা। যদিও দেশে করোনা সংক্রমণ বাড়ার মধ্যে এভাবে কুম্ভমেলার আয়োজন নিয়ে শুরু থেকেই সমালোচনা চলছে। কুম্ভ মেলায় একের পর এক আখড়ায় করোনা ধরা পড়ছে। এমনকী কুম্ভ থেকে ফিরলেই বাধ্যতামূলক ভাবে করোনা পরীক্ষার কথাও বলেছে কয়েকটি রাজ্য।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকেই বিনামূল্যে করোনা টিকা, ঘোষণা আদিত্যনাথের]

এই অবস্থাতেই হরিদ্বারে কুম্ভমেলায় যোগ দিয়ে গঙ্গা স্নান সারেন বছর তিয়াত্তরের জ্ঞানেন্দ্র এবং সত্তরের কোমল। দেশে ফিরতেই নেপালের প্রাক্তন রাজা-রানিকে জমকালো স্বাগত জানানো হয়। কিন্তু এখন তাঁদের করোনা ধরা পড়ার পর সেখানে উপস্থিতদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। নেপালের সংবাদপত্র দ্য হিমালয়ান টাইমস জানিয়েছে, খুঁজে দেখা হচ্ছে কারা কারা সরাসরি রাজা-রানির সংস্পর্শে এসেছিলেন।

২০০১ সালে নেপালের রাজপ্রাসাদে হত্যালীলায় মৃত্যু হয় তৎকালীন রাজা বীরেন্দ্র বীর বিক্রম শাহ-সহ বেশ কয়েক জনের। সেই হত্যাকাণ্ডের জন্য দায়ী করা হয় বীরেন্দ্রর ছেলে দীপেন্দ্রকে। তিনিও আত্মহত্যা করেন বলে জানা যায়। তার পর রাজা হন বীরেন্দ্রর ভাই জ্ঞানেন্দ্র। তার পর ২০০৮ সালে গণবিদ্রোহের মুখে পড়ে তাঁকে ক্ষমতা ছাড়তে হয়। রাজতন্ত্র শেষ হয়ে নেপালে গণতন্ত্র প্রতিষ্ঠা হয়। এখন রাজা জ্ঞানেন্দ্র খুব বেশি জনসমক্ষে আসেন না। এবার তাঁর করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে নেপালের রাজপ্রাসাদেও।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত ছেলে-বউমা, আতঙ্কে ফিল্মি কায়দায় ঘর থেকে পালানোর চেষ্টা বৃদ্ধের!পরিণতি মর্মান্তিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement