shono
Advertisement

কুন্দুজ প্রদেশে বিমানহানা আফগান সেনার, খতম কমপক্ষে ৪০ জন তালিবান জঙ্গি

এই হামলার ফলে ১১ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে। The post কুন্দুজ প্রদেশে বিমানহানা আফগান সেনার, খতম কমপক্ষে ৪০ জন তালিবান জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 01:15 PM Sep 20, 2020Updated: 01:15 PM Sep 20, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শান্তি চুক্তি সাক্ষরিত হলেও এখনও শান্ত হয়নি আফগানিস্তান। এখনও প্রায়দিন দেশের বিভিন্ন জায়গায় বিস্ফোরণ ঘটাচ্ছে তালিবানরা। পালটা অভিযান চালিয়ে জঙ্গিদের খতম করছেন আফগানিস্তানের সেনাকর্মীরাও। শনিবারও উত্তর-পূর্ব প্রান্তে অবস্থিত কুন্দুজ প্রদেশে থাকা তালিবানদের ঘাঁটিতে আফগান বাহিনীর বিমান হামলার ফলে খতম হল কমপক্ষে ৪০ জন জঙ্গি।

Advertisement

আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শনিবার কুন্দুজ (Kunduz) প্রদেশের খানাবাদ জেলায় থাকা তালিবান (Taliban) -দের ঘাঁটিতে বিমান নিয়ে হামলা চালায় আফগান সেনারা। এর ফলে কমপক্ষে ৪০ জন জঙ্গি খতম হয়। পরে জঙ্গিঘাঁটির সামনে ভিড় করে থাকা সাধারণ মানুষকে জঙ্গি ভেবে হামলা চালানো হলে ১১ জনের মৃত্যু হয়। জখম হন কমপক্ষে আরও ১০ জন। যদিও সরকারের তরফে এখনও পর্যন্ত এই ঘটনায় সাধারণ মানুষের মৃত্যুর কথা জানানো হয়নি। তবে এই ঘটনার পরে দেশের সাধারণ নাগরিকদের সুরক্ষার স্বার্থে সংঘর্ষবিরতির আহ্বান জানান আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গানি (Ashraf Ghani)। কিন্তু, তাতে সাড়া দেয়নি তালিবানরা।

[আরও পড়ুন: হোয়াইট হাউসের ঠিকানায় মারণ বিষ ভরতি চিঠি! নির্বাচনের আগে চাঞ্চল্য আমেরিকায় ]

উলটে একটি বিবৃতি দিয়ে তারা দাবি করে, কুন্দুজ প্রদেশে বিমান হামলার ফলে কমপক্ষে ৪০ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। তবে তাদের কোনও সদস্যের কিছু হয়েছে কিনা সেবিষয়ে কিছু জানানো হয়নি। এদিকে সাধারণ নাগরিকদের মৃত্যু প্রসঙ্গে কোনও মন্তব্য না করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে আফগানিস্তানের প্রশাসন।

[আরও পড়ুন: রোমানিয়ায় বাড়ির নিচ থেকে উদ্ধার দুষ্প্রাপ্য বই, রয়েছে নিউটন-গ্যালিলিওর অজানা গ্রন্থও]

The post কুন্দুজ প্রদেশে বিমানহানা আফগান সেনার, খতম কমপক্ষে ৪০ জন তালিবান জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement