shono
Advertisement

‘জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করলে মূল্য চোকাতে হবে’, ইমরানকে হুমকি আফগান নেতাদের

পাকিস্তান তালিবানের জন্মস্থান বলেও দাবি করেছেন তাঁরা।
Posted: 03:08 PM Dec 27, 2020Updated: 03:10 PM Dec 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবানদের সঙ্গে শান্তি চুক্তি চলার মাঝেই বারবার জঙ্গি হামলার ঘটনায় কেঁপে উঠছে আফগানিস্তানের বিভিন্ন প্রান্ত। কয়েকদিন আগেই জঙ্গি নেটওয়ার্ক চালানোর জন্য কাবুল থেকে ১০ জন চিনা গুপ্তচরকেও গ্রেপ্তার করেছে আফগানিস্তানের প্রশাসন। এবার জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করলে পাকিস্তানকে ভবিষ্যতে চরম মূল্য চোকাতে হবে বলে হুমকি দিলেন আফগানিস্তানের রাজনৈতিক নেতারা।

Advertisement

শনিবার এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে পাকিস্তানকে ‘তালিবানের জন্মস্থান (birthplace of Taliban)’ বলে উল্লেখ করলেন প্রভাবশালী আফগান নেতা আতা মহম্মদ নুর। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) যদি জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করেন তাহলে ভবিষ্যতে চরম মূল্য চোকাতে হবে বলেও হুমকি দেন তিনি।

[আরও পড়ুন: ‘ভারতের সুরে পাক সেনাকে অপমান করছে বিরোধীরা’, অভিযোগ কোণঠাসা ইমরানের]

সম্প্রতি তালিবানদের শীর্ষ নেতা আবদুল গনি বারাদারের (Abdul Ghani Baradar) কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। তাতে ওই তালিবান নেতাকে বলতে শোনা গিয়েছিল, আফগানিস্তান সরকারের সঙ্গে আলোচনা করে তালিবান নেতৃত্ব ও পাকিস্তানে থাকা তালিবান ইমাম কাউন্সিল শান্তি প্রক্রিয়া সংক্রান্ত সমস্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। খুব তাড়াতাড়ি তা বাস্তবায়িত হবে। তার প্রেক্ষিতেই আতা মহম্মদ নুর (Ata Mohammad Noor) টুইট করেন, ‘তার মানে পাকিস্তান যে তালিবানদের মদত দেয় এটা আফগানিস্তানের সরকার খুব ভালভাবেই জানে। অবিলম্বে যদি পাকিস্তানকে এই বিষয়ে সতর্ক না করা হয় তাহলে পরিস্থিতি খুব ভয়াবহ হয়ে উঠবে। যার ফল আফগানিস্তানের পাশাপাশি পাকিস্তানের ইমরান খানের সরকারকেও পোয়াতে হবে।’ আফগানিস্তানের একটি প্রদেশের প্রাক্তন গর্ভনর আতা মহম্মদ নুরের এই মন্তব্যকে সমর্থন জানিয়ে মুখ খুলেছেন অন্য আফগান নেতারাও। অবিলম্বে ইমরান খান যদি জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করেন তাহলে পাকিস্তানকে চরম মূল্য চোকাতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, এলোপাথাড়ি গুলিতে হত ৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement