shono
Advertisement

আটার রুটি বানাচ্ছেন বিল গেটস, জোয়ার-বাজরার পদ রাঁধার পরামর্শ মোদির

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল গেটসের সেই রান্নার ভিডিও।
Posted: 07:57 PM Feb 04, 2023Updated: 07:57 PM Feb 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাত দিয়ে আটা মাখছেন বিল গেটস (Bill Gates)। দিন কয়েক ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল গেটসের সেই রান্নার ভিডিও। শনিবার সেই ভিডিওতে কমেন্ট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। রান্নার ভূয়সী তারিফ করার পাশাপাশি লিখলেন, জোয়ার বাজরা দিয়েও অনেক সুন্দর সুন্দর পদ বানানো যায়। চেষ্টা করে দেখতে পারেন।” সঙ্গে একটা স্মাইলির ইমোজি।

Advertisement

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের রান্নার ভিডিও পোস্ট করেছিলেন বিখ্যাত রাঁধুনি তথা শেফ ইটার বেরনাথ। সেখানেই দেখা যায়, জল ঢেলে হাত দিয়ে আটা মাখছেন গেটস। শেফ ইটার তাঁকে প্রশ্ন করেন, শেষ কবে রান্না করেছেন মনে পড়ে? সফটওয়্যার ব্যবসার টাইকুন জবাবে জানান, স্য়ুপ গরম করা যদি রান্না করা বলেন, তাহলে প্রায় রোজই করি। কিন্তু এরকম (আটা মাখা) রান্না বহুদিন পর করলাম।

[আরও পড়ুন: ‘ওর মতো বোলার পাকিস্তানে প্রচুর আছে’, কোহলিকে ছেড়ে এবার উমরানকে নিয়ে পড়লেন সোহেল]

ইটার বেরনাথ সম্প্রতি ভারতে এসেছিলেন। বিহার থেকে রুটি তৈরির রহস্য জেনে গিয়েছেন। বিল গেটসের সঙ্গে সেই রেসিপি ভাগ করে নিয়েছেন তিনি। বিল গেটসও মহানন্দে বেরনাথের কাছে রান্না শিখেছেন। এর মাঝেই আরও সুস্বাদু রান্না করার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী মোদি। জোয়ার-বাজরা বিভিন্ন পদ রান্না করে দেখার কথা বললেন তিনি। এবার এটাই দেখাল বিল গেটস জোয়ার-বাজরা দিয়ে রান্না করেন কি না।.

 

উল্লেখ্য, এবার কেন্দ্রীয় বাজেটে ২০২৩ সালকে মিলেট বর্ষ (জোয়ার-বাজরা-রাগি) হিসেবে ঘোষণা করা হয়েছে। মিলেট জাতীয় শস্যের চাহিদা বাড়াতে একাধিক পদক্ষেপ করেছে কেন্দ্র। বিল গেটসের রান্নার ভিডিওতে কমেন্ট করে কি সেই মিলেটকেই আন্তর্জাতিক স্তরে পরিচয় করিয়ে দিতে চাইলেন প্রধানমন্ত্রী, উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: ‘দিদির দূত’দের কাছে পেয়েই ক্লাবের দাবিতে ঘিরে ধরলেন একদল যুবক, তীব্র উত্তেজনা কান্দিতে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement