Advertisement

যুবরাজ ফিলিপের শেষকৃত্যে আসছেন না মেগান, তবে থাকবেন হ্যারি

01:14 PM Apr 11, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত শুক্রবার প্রয়াত হয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth II) স্বামী যুবরাজ ফিলিপ (Prince Philip)। আগামী সপ্তাহে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। করোনা পরিস্থিতির দিকে নজর রেখে ৩০ জন থাকবেন সেই অনুষ্ঠানে। সদ্য ব্রিটেনের রাজ পরিবার থেকে সরে যাওয়া যুবরাজ হ্যারিও (Prince Harry) থাকবেন সেই অনুষ্ঠানে। কিন্তু আসছেন না তাঁর স্ত্রী মেগান (Meghan)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এবিষয়ে বাকিংহাম প্যালেসের তরফে জানানো হয়েছে, হ্যারির স্ত্রী ছাড়াও দেশের প্রধানমন্ত্রী বরিস জনসনও অংশ নিচ্ছেন না ফিলিপের শেষকৃত্যে। কিন্তু কেন তাঁরা থাকছেন না ওই অনুষ্ঠানে? এর পিছনে রয়েছে ব্রিটেনে বাড়তে থাকা করোনা সংক্রমণ। তাই সতর্কতার কারণেই বরিস ওই অনুষ্ঠানে যাচ্ছেন না। এদিকে মেগান অন্তঃসত্ত্বা। এই অবস্থায় আমেরিকা থেকে এত দূরের সফরে অংশ নেওয়া তাঁর পক্ষে উচিত হবে না। সেই কারণেই হ্য়ারি শেষকৃত্যে যোগ দিলেও চিকিৎসকদের পরামর্শ মেনে নিয়ে মেগান থাকছেন আমেরিকাতেই।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

[আরও পড়ুন: চুক্তি ভেঙে আণবিক বোমা তৈরির পথে ইরান! সিঁদুরে মেঘ দেখছে বিশ্ব]

উল্লেখ্য, রাজ পরিবার থেকে সরে যাওয়ার পর মেগান সম্প্রতি এক সাক্ষাৎকারে বাকিংহাম প্যালেসকে নানা অভিযোগে বিদ্ধ করেছিলেন। তাঁর দাবি ছিল, রাজকুমার হ্যারি ও তাঁর প্রথম সন্তানের জন্মের আগে তার গায়ের রং কী হবে তা নিয়ে চলত আলোচনা। মানসিক সমস্যায় ভুগতে থাকা মেগানের দিকে রাজ পরিবারের কেউই সাহায্যের হাত বাড়িয়ে দেননি বলেও অভিযোগ করেছিলেন তিনি। তাঁকে সমর্থন করেছিলেন হ্যারিও। প্রসঙ্গত, ডিউক এবং ডাচেস অব সাসেক্স হিসাবে গত বছরের মার্চেই রাজপরিবার ত্যাগ করে উত্তর আমেরিকায় চলে যান হ্যারি-মেগান। ফলে জল্পনা ছিল, ফিলিপের মৃত্যুর পরে তাঁর শেষকৃত্যে তাঁরা যোগ দেবেন কিনা তা নিয়ে। অবশেষে মিলল উত্তর।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রসঙ্গত, কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন নবতিপর যুবরাজ ফিলিপ। হৃদযন্ত্রের সমস্যা ও সংক্রমণ নিয়ে তিনি ভরতি হয়েছিলেন হাসপাতালে। একমাস চিকিৎসা চলার পরে ফিরেও এসেছিলেন। সেই সময় সকলের উদ্দেশে হাত নেড়ে গাড়িতে করে হাসপাতাল থেকে ফিরতে দেখা গিয়েছিল তাঁকে। শেষ পর্যন্ত শুক্রবার প্রয়াত হন ৯৯ বছরের প্রিন্স ফিলিপ।

[আরও পড়ুন: মায়ানমারে জওয়ান হত্যার বদলা! ১৯ জন গণতন্ত্রকামীর মৃত্যু পরোয়ানা জারি সেনার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next