স্কুলে ঢুকে গুলিবৃষ্টি কিশোরের, এক শিশু-সহ ব্রাজিলে নিহত অন্তত ৩

09:53 AM Nov 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্দুকবাজের হামলায় রক্তাক্ত ব্রাজিল। এক শিশু-সহ মৃত্যু হয়েছে অন্তত তিনজনের। জখম অন্ততপক্ষে ১১ জন। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবার ব্রাজিলের এসপিরিতো সান্তো প্রদেশে এই ঘটনা ঘটেছে বলে সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা গিয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সিএনএন সূত্রে খবর, শুক্রবার এসপিরিতো সান্তো প্রদেশের আরাক্রুজ টাউনের দু’টি স্কুলে হামলা চালায় ১৬ বছরের এক কিশোর। একটি সেমি-অটোম্যাটিক বন্দুক নিয়ে স্কুলে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে সে। আরাক্রুজ শহরের কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার সকালে ১৬ বছরের কিশোর তার প্রাক্তন স্কুলের শিক্ষকদের উপর গুলি চালায়। সেই গুলিতেই দু’জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অন্তত পক্ষে ৯ জন। সেখানে হামলা চালিয়ে থেমে থাকেনি সে। সেই পাবলিক প্রাইমারি অ্যান্ড সেকেন্ডারি স্কুল থেকে বেরিয়ে কাছাকাছি অন্য একটি বেসরকারি স্কুলে যায় ওই কিশোর। প্রশাসন সূত্রে খবর, সেই বেসরকারি স্কুলে একটি শিশুর উপর গুলি চালায় কিশোর। পরে সেই শিশুর মৃত্যু হয়। সেখানেও জখম হয়েছেন দু’জন।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: জঙ্গলে আগুন লাগিয়েছিলেন! গুজব ছড়িয়ে শিল্পীকে পিটিয়ে খুন, ৪৯ জনের প্রাণদণ্ড আলজেরিয়ার]

সিভিক পুলিশ কমিশনার জোয়াও ফ্রান্সিসকো ফিলহো সাংবাদিকদের জানিয়েছেন, অনুমান করা হচ্ছে গত দু’ বছর ধরে এই হামলা চালানোর পরিকল্পনা করছিল কিশোর। এবং তার কোনও নির্দিষ্ট টার্গেট ছিল না। প্রশাসন সূত্রে খবর, ওই কিশোরের পরনে ছিল সেনা জওয়ানদের মতো পোশাক। সে বাবার বন্দুক দিয়ে এই হামলা চালিয়েছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এই হামলার তীব্র নিন্দা করেছেন এসপিরিতো সান্তো প্রদেশের গভর্নর রেনাতো কাসাগ্রান্দে। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “আরাক্রুজের দু’টি স্কুলে কাপুরুষোচিত হামলা চালিয়েছে এত কিশোর। তাকে আটক করেছে নিরাপত্তারক্ষীরা। নিহতদের শ্রদ্ধা জানাতে তিনদিনের শোকপালন করা হবে। কেন এই হামলা চালানো হয়েছে তা জানতে তদন্ত শুরু করা হয়েছে।” গভর্নর রেনাতো কাসাগ্রান্দে জানিয়েছেন, হামলার মুখে পড়েছে প্রিমো বিত্তি স্কুল ও প্রাইয়া দে ককেইরাল এডুকেশনাল সেন্টার নামের দু’টি শিক্ষা প্রতিষ্ঠান।

[আরও পড়ুন: রাজনৈতিক ব্যর্থতার জন্যই বাংলাদেশ যুদ্ধে হার, বিস্ফোরক পাক সেনাপ্রধান বাজওয়া]

Advertisement
Next