Advertisement

বরিস জনসনের ভারত সফরেও করোনা কাঁটা, যোগ দেবেন না সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে

06:11 PM Jan 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১-এও মহামারীর ছায়া। এবার করোনা কাঁটায় বাতিল হল বরিস জনসনের (Boris Johnson) ভারত সফর। জানুয়ারি মাসের শেষে ভারতে আসছেন না ব্রিটেনের প্রধানমন্ত্রী। উল্লেখ্য, তিনি এবার ভারতের সাধারণতন্ত্র দিবসের প্রধান অতিথি ছিলেন।

Advertisement

মঙ্গলবার ব্রিটেনের প্রধানমন্ত্রীর (British PM) অফিস থেকে জানিয়ে দেওয়া হয়, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বরিস জনসনের ভারত সফর বাতিল করা হল। ফলে প্রধান অতিথিকে ছাড়াই এবার কি সাধারণতন্ত্র দিবস পালন হবে, নাকি ভারচুয়াল মাধ্যমে কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেবেন জনসন, তা নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন : কিছুতেই কমছে না আমেরিকার ইরানভীতি, পারস্য উপসাগরে ওঁত পেতে মার্কিন নৌবহর]

লন্ডনে বহুরূপী ভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পরই বরিস জনসনের ভারত সফর নিয়ে প্রশ্ন উঠছিল। কথা ছিল, জানুয়ারির প্রথমে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে তিনি ভারত সফরে আসবেন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসা তো দূরে থাক উলটে ইংল্যান্ড ফের লকডাউন ঘোষণা করতে হয়েছে। এরপরই সফর বাতিলের কথা জানালেন তিনি। বরিস জনসনের অফিস সূত্রে খবর, মঙ্গলবার সকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা হয় ব্রিটিশ প্রধানমন্ত্রীর। সাধারণতন্ত্র দিবসে উপস্থিত থাকতে না পারায় তিনি দুঃখ প্রকাশও করেন। জনসন জানিয়েছে, ব্রিটেনের কোভিড পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লকডাউন ঘোষণা করতে হয়েছে। এই সময় প্রধানমন্ত্রীর দেশে থাকাটা জরুরি। তাই বিদেশ সফর বাতিল করতে হচ্ছে 

 

উল্লেখ্য, মঙ্গলবার থেকেই লকডাউন শুরু হয়েছে স্কটল্যান্ডে। গ্রেট ব্রিটেনের আরও দুই প্রদেশ–ওয়েলশ ও নর্দার্ন আয়ারল্যান্ডে আগেই থেকে চলছে লকডাউন। ফলে গোটা ব্রিটেনই এবার স্তব্ধ হয়ে যাচ্ছে। বিশ্বের প্রথম দেশ হিসেবে করোনা ভাইরাসের ভ্যাকসিন (Covid-19 vaccine) দেওয়া শুরু করেছে ব্রিটেন (Britain)। কিন্তু নতুন ধরনের কোভিড-১৯ (COVID-19) ভাইরাস সে দেশে সমস্যার সৃষ্টি করেছে। 

[আরও পড়ুন : দীর্ঘ টানাপড়েনের পর মিটল দ্বন্দ্ব! খুলে গেল কাতার-সৌদি সীমান্ত]

Advertisement
Next