shono
Advertisement

করোনামুক্তির ৪ দিনের মধ্যে ফের আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট বাইডেন, রয়েছেন আইসোলেশনে

উপসর্গ নেই, সুস্থই রয়েছেন বাইডেন।
Posted: 10:02 AM Jul 31, 2022Updated: 10:02 AM Jul 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনা (Coronavirus) আক্রান্ত আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। মাত্র চারদিন আগেই করোনা মুক্ত হয়েছিলেন তিনি। স্বাভাবিকভাবেই এত অল্প সময়ের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট দ্বিতীয়বার করোনা আক্রান্ত হওয়ায় উঠছে প্রশ্ন। হোয়াইট হাউসের (White House) তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, উপসর্গ না থাকলেও আইসোলেশনে রয়েছেন বাইডেন।

Advertisement

আমেরিকার স্থানীয় সময় অনুযায়ী শনিবার সকালে মার্কিন প্রেসিডেন্টের (US President) অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। তাতেই দেখা যায়, তাঁর শরীরে ফের থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস (COVID-19)। যদিও নতুন করে চিকিৎসার প্রয়োজন নেই বলেই জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক কেভিন ও কোননর। তিনি আরও জানিয়েছেন, “প্রেসিডেন্টের শরীরে কোনও উপসর্গ নেই। সুস্থই আছেন তিনি।” তবে আপাতত ৫ দিন আইসোলেশনে থাকতে হবে তাঁকে। উল্লেখ্য, করোনা মুক্তির পরই নিয়ম মেনে রোজ অ্যান্টিজেন পরীক্ষা হচ্ছিল বাইডেনের। সেই পরীক্ষাতেই পজিটিভ আসেন তিনি।

 

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের কং বিধায়কদের গাড়িতে উদ্ধার ৪৯ লক্ষ, সরকার ফেলতে টাকা দিয়েছে BJP, দাবি হাই কম্যান্ডের]

মার্কিন প্রেসিডেন্ট ইতিমধ্যেই কোভিডের দু’টি টিকা এবং দু’বার বুস্টার ডোজ নিয়েছেন। তারপরেও দিন দশেক আগেই বাইডেন কোভিড আক্রান্ত হন। সেই সময় তাঁর মৃদু উপসর্গ ছিল। এবার অল্প কয়েক দিনের মধ্যে এই রোগে পুনরায় আক্রান্ত হওয়াকে বিরল বলেই মনে করছেন চিকিৎসকেরা। উল্লেখ্য, প্যাক্সলোভয়েড পদ্ধতিতে চিকিৎসা চলছিল তাঁর। সেই চিকিৎসার পর ফের করোনায় সংক্রমিত হওয়া বেশ বিরল ঘটনা বলে মনে করছে চিকিৎসক মহল।

প্রসঙ্গত, প্রথমবার করোনা আক্রান্ত হওয়ার সময় প্রেসিডেন্ট ক্যানসার আক্রান্ত বলেও গুঞ্জন ছড়িয়েছিল। বিতর্ক তৈরি হওয়ার পরে প্রতিক্রিয়া দিয়েছিল হোয়াইট হাউস। সেখান থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্ট পদে শপথ নেওয়ার আগে স্কিন ক্যানসারের চিকিৎসা করেছিলেন বাইডেন। 

[আরও পড়ুন: এবার নিশানায় সঞ্জয় রাউত, শিব সেনা সাংসদের বাড়িতে সিআরপিএফ নিয়ে হানা ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement