shono
Advertisement

প্রচুর লোকসানের জের? ফেসবুকে ট্রাম্পের প্রোফাইল ফেরাল মেটা

মেটাকে খোঁচা প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের।
Posted: 04:34 PM Jan 26, 2023Updated: 04:34 PM Jan 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারের পর ফেসবুকেও ফিরলেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের ব্লক হওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার ঘোষণা করেছে মেটা (Meta)। তাদের দাবি, রাজনীতিবিদরা কী বলছেন, তা জানতে চায় আমজনতা। তাই ট্রাম্পের ব্লক হওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে দিচ্ছে মেটা। এদিকে মেটার এই পদক্ষেপের পরই কটাক্ষ করেছেন ট্রাম্প। তাঁর খোঁচা, সকলের প্রিয় প্রেসিডেন্টের প্রোফাইল ব্লক করার পর বিপুল লোকসানের মুখে পড়েছে ফেসবুক।

Advertisement

বৃহস্পতিবার মেটার তরফে একটি পোস্ট করা হয়। তাতে লেখা হয়, আপনাদের প্রিয় প্রেসিডেন্টকে পদ থেকে সরানোর পর থেকেই বিপুল লোকসানের মুখে পড়েছে ফেসবুক। তারপরই ডোনাল্ড ট্রাম্পের প্রোফাইল ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে তারা। এরপর থেকে অন্য কোনও দেশের প্রেসিডেন্ট বা অন্য কারোর সঙ্গে এমনটা হওয়া উচিত না। এরপরই নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথকে ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প। তাঁর সংযোজন, ধন্যবাদ ট্রুথ সোশ্যাল। তোমরা অবিশ্বাস্য কাজ করছে। তোমাদের ভবিয্যত উজ্জ্বল।

[আরও পড়ুন: মাতৃত্বকালীন ছুটির সময়ই চারমাসের শিশুর মা’কে তাড়িয়ে দিল Google, কী পদক্ষেপ কর্মীর?]

প্রসঙ্গ, ফেসবুকে (Facebook) অন্তত ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। এবছরের জানুয়ারিতে ক্যাপিটল হিংসার ঘটনার পরে সাময়িক ভাবে সাসপেন্ড করা হয়েছিল ট্রাম্পের অ্যাকাউন্ট। জানিয়ে দেওয়া হয়, সেই নিষেধাজ্ঞা ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত থাকবে।

প্রসঙ্গত, ফেসবুক রাজনীতিবিদদের সম্পর্কে তাদের নীতি বদলেছিল। এতদিন সাধারণ জনতার থেকে আলাদা করে গুরুত্ব দেওয়া হচ্ছিল বিশ্বনেতা ও বিখ্যাত রাজনীতিবিদদের। কিন্তু সেই নিয়মে বদল আনে মার্ক জুকারবার্গের সংস্থা। তারা জানিয়ে দিয়েছে, টুইটার ও ফেসবুক এবার থেকে রাজনীতিবিদদের বিষয়ে পুরনো নীতি থেকে সরে আসার সিদ্ধান্ত নেয় তারা। আগে বহুবার রাজনীতিবিদদের ক্ষেত্রে নমনীয় থাকার অভিযোগ উঠেছিল ফেসবুকের বিরুদ্ধে। সম্ভবত, সেই পরিপ্রেক্ষিতেই এবার আরও কঠোর হওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তারা। এবার সেই নীতিতে ফের বদল আনছেন জুকারবার্গ। 

[আরও পড়ুন: বিশ্বজুড়ে ছাঁটাই অব্যাহত, এবার চাকরি গেল IBM-এর প্রায় ৪ হাজার কর্মীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement