shono
Advertisement

‘২৪ ঘণ্টায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামিয়ে দেব’, আজব দাবি ট্রাম্পের!

'আমি প্রেসিডেন্ট থাকলে যুদ্ধ হতই না', হুঙ্কার ট্রাম্পের।
Posted: 08:54 PM Jan 27, 2023Updated: 08:54 PM Jan 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ২৪ ঘণ্টায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) শেষ করে দিতে পারবেন বলে দাবি করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। শুক্রবার নিজের সোশ্যাল মিডিয়ায় সাফ জানিয়ে দেন, তিনি যদি আমেরিকার প্রেসিডেন্ট পদে থাকতেন, তাহলে একদিনের মধ্যেই এই বিধ্বংসী যুদ্ধ বন্ধ করে দিতেন। ট্রাম্পের দাবি, তিনি আমেরিকার প্রেসিডেন্ট থাকলে এই যুদ্ধ শুরুই হত না। প্রসঙ্গত, বৃহস্পতিবারই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে কড়া বার্তা দিয়ে ট্রাম্প বলেছিলেন, অবিলম্বে এই যুদ্ধ বন্ধ করুন।

Advertisement

সদ্যই ফেসবুক ও টুইটারে নিজের প্রোফাইল ফিরে পেয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। তারপর থেকেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে একাধিক টুইট করেছেন তিনি। বৃহস্পতিবার বাইডেনের উদ্দেশে তিনি বলেন, “একবার যুদ্ধের জন্য ইউক্রেনকে ট্যাঙ্ক দিচ্ছে আমেরিকা, এরপর তো দরকার পড়লে পরমাণু অস্ত্রও দেবে। সময় নষ্ট না করে এই বিধ্বংসী যুদ্ধ থামান। খুব সহজেই এই যুদ্ধ বন্ধ করা যেতে পারে।” প্রসঙ্গত, রাশিয়ার তরফেও একাধিকবার এই দাবি করা হয়েছিল। ইউক্রেনকে অস্ত্র সাহায্য করে আসলে যুদ্ধ দীর্ঘস্থায়ী করছে আমেরিকা, এই দাবি করেছে পুতিনের দেশ।

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধ জয়ে মরিয়া, জেলবন্দি আসামিদের মুক্তি দিয়ে সেনায় পাঠাচ্ছেন পুতিন]

শুক্রবার ফের একটি পোস্ট করেন ট্রাম্প। সরাসরি দাবি করেন, তিনি সুযোগ পেলে একদিনের মধ্যেই এই যুদ্ধ থামিয়ে দিতে পারেন। ট্রাম্পের দাবি, “আমি যদি আমেরিকার প্রেসিডেন্ট হতাম, তাহলে রাশিয়া-ইউক্রেনের বিধ্বংসী যুদ্ধ শুরুই হত না। এখনও যদি আমাকে প্রেসিডেন্ট পদে বসান হয়, তাহলে মাত্র ২৪ ঘণ্টা সময় লাগবে। আলাপ আলোচনার মাধ্যমে দুই পক্ষের সহমতিতে এই যুদ্ধ বন্ধ করে দেব। যেভাবে প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ, তা মেনে নেওয়া যায় না।” এই টুইটের পরে ট্রাম্পের অনুগামীরাও দাবি তোলেন, একমাত্র ট্রাম্পই এই যুদ্ধ থামাতে পারেন।

প্রসঙ্গত, ক্যাপিটল হিংসার পর ফেসবুকে অন্তত ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে বিপুল লোকসানের মুখে পড়ে তাঁর ব্লক হওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার ঘোষণা করেছে মেটা। তাদের দাবি, রাজনীতিবিদরা কী বলছেন, তা জানতে চায় আমজনতা। তাই ট্রাম্পের ব্লক হওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে দিচ্ছে মেটা। একই সময়ে টুইটার ও ফেসবুকে নিজের প্রোফাইল ফিরে পান ট্রাম্প। তারপর থেকেই বর্তমান মার্কিন সরকারের লাগাতার সমালোচনা করছেন তিনি।

[আরও পড়ুন: আর্থিক সংকটে ধুঁকছে পাকিস্তান, রেকর্ড পতন পাক মুদ্রার দামে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement