shono
Advertisement

মদ থেকে মারণাস্ত্র, কোটি কোটি নগদ! হরিয়ানায় কংগ্রেস বিধায়কের বাড়ি ইডির হানা

হানা আইএনএলডি নেতার বাড়িতেও।
Posted: 05:45 PM Jan 05, 2024Updated: 05:45 PM Jan 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে সক্রিয় ইডি (ED)। এবার কেন্দ্রীয় সংস্থার নিশানায় হরিয়ানার (Haryana) এক কংগ্রেস বিধায়ক ও প্রাক্তন আইএনএলডি বিধায়ক। বাজেয়াপ্ত হল নগদ ৫ কোটি টাকা, ১০০ বোতল মদ এবং ৩০০ বুলেট! বৃহস্পতিবার থেকেই শুরু হয় তল্লাশি। সোনিপাতের কংগ্রেস বিধায়ক সুরেন্দ্র পানওয়ার, যিনি এক খনি ব্যবসায়ীও, তাঁর বাড়িতে পৌঁছয় ইডি। তল্লাশি চালানো হয় তাঁর সঙ্গীদের বাড়ি, অফিস ও অন্যত্রও। তাঁর পরিবার ও কর্মীদের ফোন বাজেয়াপ্ত করা হয়।

Advertisement

পরে তল্লাশি চালানো হয় যমুনানগরের প্রাক্তন বিধায়ক দিলবাগ সিংয়ের বাড়িতেও। সবশুদ্ধ যমুনানগর, সোনিপাত, মোহিলা, ফরিদাবাদ, চণ্ডীগড়, কার্নাল-সহ ২০টি স্থানে তল্লাশি চালানো হয়। আর তাতেই কার্যত চোখ কপালে উঠে যায় তদন্তকারীদের। পাওয়া যায় নগদ অর্থ ও মদ। সেই সঙ্গেই প্রচুর কার্তুজ এবং ৪ থেকে ৫ কেজি সোনার বিস্কুটও উদ্ধার করা হয়েছে।

[আরও পড়ুন: শাহী ইদগাহ মসজিদ চত্বরকে শ্রীকৃষ্ণ জন্মভূমি ঘোষণার আর্জি, মামলা খারিজ সুপ্রিম কোর্টে]

গত বছরের শেষে, ডিসেম্বরে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর বাড়ি, একাধিক সংস্থা ও দপ্তরে তল্লাশি চালিয়েছিল ইডি। উদ্ধার হয়েছিল সাড়ে তিনশো কোটিরও বেশি টাকা। সেই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল। আর এবার ফের হরিয়ানা থেকে টাকা উদ্ধারের ঘটনা সামনে এল। এদিকে একই ভাবে মহারাষ্ট্রেও সক্রিয় হয়েছে ইডি। শুক্রবারই এনসিপি প্রধান শরদ পওয়ারের নাতি বিধায়ক রোহিত রাজেন্দ্র পওয়ারের মালিকানাধীন সংস্থার কয়েকটি দপ্তরে তল্লাশি চালিয়েছে ইডি।

[আরও পড়ুন: ‘কৃষক, শ্রমিকদের কাছে কৃতজ্ঞ থাকুন’, সপ্তাহে ৭০ ঘণ্টা কাজ নিয়ে ‘শিক্ষিত’দের খোঁচা নারায়ণমূর্তির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement