Advertisement

বানচাল বাংলাদেশের সংসদ ভবনে হামলার ছক, গ্রেপ্তার ২ আনসার জঙ্গি

01:08 PM May 06, 2021 |
Advertisement
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: বড়সড় নাশকতার হাত থেকে রক্ষা পেল বাংলাদেশ (Bangladesh)। ভেস্তে গেল সংসদ ভবনে হামলার ছক। এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত দুই সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: তালিবান ক্ষমতায় ফিরলে আফগানিস্তানে খর্ব হবে মেয়েদের অধিকার, দাবি মার্কিন রিপোর্টে]

পুলিশ সূত্রে খবর, রাজধানী ঢাকা ও রাজবাড়িতে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের শীর্ষ নেতা-সহ দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। আলি হোসেন ওসামা ও মহম্মদ শাকিব নামের দুই জঙ্গি জাতীয় সংসদ ভবনে হামলার ষড়যন্ত্র করেছিল। সেইমতো বুধবার রাতে সংসদে হামলা চালাতে যায় শাকিব। তারপরই ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আর আজ বৃহস্পতিবার ভোরে রাজবাড়ি থেকে ওসামাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগের উপকমিশনার মহম্মদ সাইফুল ইসলাম স্থানীয় সংবাদমাধ্যমে বলেন, গতকাল রাত পৌনে আটটা নাগাদ সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে শাকিবকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তার কপাল ও বাঁ হাতে কালো পতাকা ছিল। ডান হাতে ছিল তলোয়ার। পরে আজ ভোররাতে রাজবাড়ি এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের শীর্ষ নেতা ওসামাকে গ্রেপ্তার করা হয়। তাদের দু’জনকে ঢাকার কাউন্টার টেররিজম কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সন্ত্রাস দমন বিভাগের আধিকারিক সাইফুল ইসলাম জানান, আনসার আল ইসলামের নেতা মুফতি জসিমউদ্দিন রহমানি গ্রেপ্তার হওয়ার পর ওসামা সংগঠনের হয়ে প্রচার চালাচ্ছিল। কয়েক দিন আগে সে একটি ফেসবুক পেজ তৈরি করে। সেখানে জাতীয় সংসদ ভবনে হামলা চালানোর আহ্বান জানায় ওই জেহাদি। ওসামার আহ্বানে সাড়া দিয়ে জাতীয় সংসদ ভবনে ৩১৩ জন জঙ্গি হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল। গতকাল রাতে জাতীয় সংসদ ভবনে হামলা চালানোর কথা ছিল সবার। সেই লক্ষ্যে শাকিবও হামলা চালাতে সংসদ ভবনে গিয়েছিল। কিন্তু সেখানে গিয়ে সে অন্য কাউকে পায়নি। ফলে ভেস্তে যায় ওই পরিকল্পনা।

[আরও পড়ুন: এবার পঞ্চাশোর্ধ্বদের জন্য নয়া পরিকল্পনা ব্রিটেনে, দেওয়া হবে করোনা টিকার তৃতীয় ডোজ]

Advertisement
Next