স্থায়ী হল না স্বস্তি, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ২

08:27 PM Mar 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার করোনায় (Corona Virus) মৃত্যু শূন্য ছিল বাংলা। কিন্তু স্থায়ী হল না সেই স্বস্তি। মঙ্গলবার সন্ধের স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনার বলি ২। কমেছে দৈনিক সংক্রমণও। 

Advertisement

এদিন সন্ধের স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন ১৭১ জন। ফলে এ রাজ্যের মোট কোভিড-১৯ সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭৫ হাজার ৪৮৭ জন।  তবে তাঁদের মধ্যে অধিকাংশ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে বাংলায় তলানিতে ঠেকেছে করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা। সরকারি রিপোর্ট অনুযায়ী, এ রাজ্যে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ২৫৩ জন। 

[আরও পড়ুন : ব্রিগেডের মঞ্চে আব্বাস-অধীরদের ভিড়, জায়গা হল না অশোক ভট্টাচার্যের! ক্ষুব্ধ সমর্থকরা]

স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সর্বাধিক কোভিড-১৯ সংক্রমিতের হদিশ মিলেছে কলকাতায়। একদিনে আক্রান্ত হয়েছেন ৭০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে একদিনে আক্রান্তের সংখ্যা ৪২।  তবে স্বস্তি দিয়েছে কোচবিহার, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর ও ঝাড়গ্রাম। এই চার জেলায় নতুন করে কোনও করোনা আক্রান্তের হদিশ মেলেনি। 

সোমবারের তুলনা এদিন রাজ্যে কমেছে দৈনিক করোনাজয়ীর সংখ্যাও। সরকারি তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনামুক্ত হয়েছেন ২০৯ জন। সোমবার সংখ্যাটা ছিল ২১২। মঙ্গলবার রাজ্যের মোট করোনাজয়ীর সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৬১ হাজার ৯৬৪ জন। 

তবে রাজ্যের স্বাস্থ্যকর্তাদের ফের চিন্তা বাড়িয়েছে  করোনায় মৃত্যুহার। গত এক বছরের মধ্যে সোমবার রাজ্য ছিল করোনায় মৃত্যুমুক্ত। কিন্তু মঙ্গলবার ২ জনের মৃ্ত্যু হয়েছে বাংলায়। তাঁরা কলকাতা ও উত্তর ২৪ পরগণার বাসিন্দা। এদিন এ রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২৭০ জন। প্রসঙ্গত, রাজ্যে ভোটের দামামা বেজেছে। কোভিডবিধি শিকেয় তুলে চলছে মিটিং-মিছিল-সভা। যা দেখে ফের রাজ্যে সংক্রণ বৃদ্ধি আশঙ্কা করছে চিকিৎসক মহল।

[আরও পড়ুন : মোদির ব্রিগেডে থাকবেন সৌরভ-মিঠুন-প্রসেনজিৎ? শমীক ভট্টাচার্যের মন্তব্যে জল্পনা]

Advertisement
Next