shono
Advertisement

খাদ্যে বিষক্রিয়া নাকি অন্য কিছু? আওয়ামি লিগের ২ নেতার মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা

অসুস্থদের অবস্থা বেশ আশঙ্কাজনক।
Posted: 05:28 PM Jan 16, 2023Updated: 05:29 PM Jan 16, 2023

সুকুমার সরকার, ঢাকা: ঘনিষ্ঠ এক ব্যক্তির বাড়িতে নিমন্ত্রণ খেয়ে ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন তাঁরা। হাসপাতালে ভরতির পরেও শেষরক্ষা হয়নি। মৃত্যু হয়েছে দু’জনের। অসুস্থ আরও তিনজন। খাদ্যে বিষক্রিয়া নাকি অন্য কিছু? আওয়ামি লিগের ২ নেতার মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা।

Advertisement

নিহতেরা হলেন সাংগঠনিক সম্পাদক মহম্মদ গিয়াসউদ্দিন ও জহির রায়হান। বাংলাদেশের উত্তর-পূর্বের জেলা কিশোরগঞ্জের কুলিয়ারচরের বাসিন্দা। গত শনিবার রাতে তাঁরা ঘনিষ্ঠ এক ব্যক্তির বাড়িতে নিমন্ত্রণ খেতে গিয়েছিলেন। বাড়ি ফেরার পর থেকেই তিনজন অসুস্থ বোধ করেন। পরদিন সকালে হাবিবুর রহমানকে জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। অবস্থার অবনতি হলে তাঁকে রবিবার ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

[আরও পড়ুন: কমছে চিন নির্ভরতা, নেপাল থেকে সুতো রপ্তানির জন্য বাংলাবান্ধা স্থলবন্দর খুলে দিল ঢাকা]

সোমবার ভোরে মহম্মদ গিয়াসউদ্দিন ও জহির রায়হানকে ওই হাসপাতালে ভরতি করা হয়। হাসপাতালে প্রথমে মৃত্যু হয় গিয়াসের। এরপর হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে জহির রায়হানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পথেই মৃত্যু হয় তাঁর। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, খাদ্যে বিষক্রিয়ার জেরে মৃত্যু হয়েছে দু’জনের। তবে এর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: মাঝরাতে ঘুমের মধ্যেই ঘরে অগ্নিকাণ্ড, চট্টগ্রামে পুড়ে মৃত্যু একই পরিবারের ৫ জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement