shono
Advertisement
Narendra Modi

প্রধানমন্ত্রীকে ভোটে নিষিদ্ধ করার দাবিতে আবেদন দিল্লি হাই কোর্টে

অভিযোগ, ধর্মের নামে ভোট চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Posted: 09:58 AM Apr 17, 2024Updated: 02:00 PM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মের নামে ভোট চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। লঙ্ঘন করছেন আদর্শ আচরণবিধি। অবিলম্বে মোদিকে নির্বাচনী লড়াই থেকে নিষিদ্ধ করা হোক। এহেন দাবির জল গড়িয়েছে আদালত পর্যন্ত। ভোটপ্রচারে প্রধানমন্ত্রী ভগবান ও উপাসনার স্থানের নামে ভোট চাইছেন, এই অভিযোগকে সামনে রেখে মোদির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের মামলা দায়ের হয়েছে দিল্লি হাই কোর্টে (Delhi High Court)।

Advertisement

আনন্দ এস জোনধালে নামে একজন আইনজীবী আবেদনটি দায়ের করেছেন। আবেদনে মামলাকারী বলেছেন, গত ৯ এপ্রিল উত্তরপ্রদেশের পিলিভিটে বিজেপির নির্বাচনী জনসভায় মোদির বক্তৃতার উল্লেখ করে তিনি এই আর্জি জানিয়েছেন। তাঁর বক্তব‌্য, “মোদি ভাষণে সেদিন বলেছিলেন যে তিনি রামমন্দির তৈরি করে দিয়েছেন এবং কর্তারপুর সাহিব করিডর তৈরি করে দিয়েছেন। গুরুদ্বারে লঙ্গরের রান্নার জন্য ব্যবহৃত জিনিসপত্রের ওপর থেকে জিএসটি তুলে দিয়েছেন। তিনি আরও দাবি করেন, তিনি আফগানিস্তান থেকে গুরু গ্রন্থসাহিব নিয়ে এসেছেন।”

[আরও পড়ুন: দ্বিতীয় বিশ্বযুদ্ধে ঘুম ছুটিয়েছিলেন শত্রুপক্ষের, ১০৩ বছরে প্রয়াত বায়ুসেনার প্রাক্তন কম্যান্ডার]

আনন্দের আরও দাবি, বক্তৃতার সময় প্রধানমন্ত্রী ভোটারদের কাছে ‘হিন্দু ও শিখ দেবতা এবং হিন্দু উপাসনালয়ের’ নামে বিজেপিকে ভোট দেওয়ার জন্য আবেদন করেছিলেন। ধর্মের নামে ভোট চেয়ে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন মোদি।

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ।
  • নরেন্দ্র মোদির বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে মামলা দায়ের।
Advertisement