shono
Advertisement

দোলের দিন বাড়িতে নিয়ে আসুন এই ৪ শুভ জিনিস, ফল পাবেন হাতেনাতে

এতে নাকি সংসারে সুখ-শান্তি বজায় থাকবে, আবার শ্রীবৃদ্ধিও হবে।
Posted: 06:21 PM Mar 24, 2024Updated: 06:21 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর পাঁচটা পূর্ণিমার থেকে দোল পূর্ণিমার গুরুত্ব ভারতীয়দের কাছে অনেকটাই আলাদা। এমন দিনেই তো প্রিয়জনকে রাঙিয়ে দেওয়া যায় প্রেমের রঙে। এদিন আবার অনেকের বাড়িতে পুজো হয়। কেউ কেউ গৃহপ্রবেশও সেরে ফেলেন। নতুন করে শুরু করতে গেলে নতুন কয়েকটি জিনিস ঘরে নিয়ে আসতে পারেন। এতে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে, আবার শ্রীবৃদ্ধিও হবে বলে মত বিশেষজ্ঞদের।

Advertisement

বাস্তুমতে ধাতব কচ্ছপকে শুভ মনে করা হয়। দোল বা হোলির দিনে এটি বাড়িতে নিয়ে আসতে পারেন। খেয়াল রাখবেন, কচ্ছপটি যেন পাঁচ ধাতু দিয়ে তৈরি হয়। এর পিঠে শ্রীযন্ত্র ও কুবের যন্ত্র থাকা আবশ্যক। তবেই লাভ পাবেন। বাড়ির ভিতরে কচ্ছপটিকে উত্তর দিকে মুখ করে জলের মধ্যে রেখে দেবেন।

ছবি: সংগৃহীত

পিরামিডের নাকি সম্পদ আকর্ষণ করা ক্ষমতা আছে। এটিকে বিত্তের প্রতীক হিসেবে ধরা হয়। খেয়াল করে দেখবেন প্রাচীন মন্দিরের অনেকগুলো এই পিরামিড আকারের। সে যাই হোক, বাড়িতে রাখতে গেলে আপনাকে ছোট পিরামিডই রাখতে হবে। মনে করা হয়, এতে আর্থিক বাধা দূর হয়।

[আরও পড়ুন: ২৪-৩০ মার্চ Horoscope: টাকাপয়সা নিয়ে কারা সতর্ক থাকবেন? কাদের পাওনা আদায় হবে? জানুন রাশিফল]

হোলির দিন বা তার আগের দিন আম বা অশোক গাছের পাতা ভীষণ গুরুত্বপূর্ণ। এতে নাকি নেগেটিভ এনার্জির প্রভাব রোখা যায়। আর এই কারণেই অনেকে হোলিকা দহনের দিন মূল প্রবেশদ্বারে আম বা অশোক পাতার পুজো করেন। হোলির দিনও তা প্রবেশদ্বারে রাখা শুভ বলে মনে করা হয়।

ছবি: সংগৃহীত

বাঁশ গাছকে খুবই পবিত্র মনে করা হয়। দোলের দিন বাড়িতে বাঁশের চারা নিয়ে আসতে পারেন। এক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখতে হবে। এই চারা গাছে যেন সাত থেকে এগারোটি লাঠি থাকে তাহলেই সুফল পাওয়া যাবে। বলা হয়, বাঁশের এমন চারা বাড়িতে থাকলে দেবী লক্ষ্মীর কৃপা বজায় থাকে। অনেকে আবার দীর্ঘায়ুর জন্য বাঁশের চারা বাড়িতে রাখেন।

[আরও পড়ুন: ভরা ইডেনে ধূমপান শাহরুখের! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement