shono
Advertisement

দেশে এই প্রথম! লিঙ্গ পরিবর্তনের পরও সন্তানের জন্ম দিচ্ছেন যুবক, ছবি শেয়ার করলেন সঙ্গী

আসন্ন সন্তানের নামও ঠিক করে ফেলেছেন রূপান্তরিত এই যুগল।
Posted: 04:06 PM Feb 04, 2023Updated: 08:01 PM Feb 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজের রক্তচক্ষুর তোয়াক্কা না করে লিঙ্গ পরিবর্তন করেছিলেন। ভালবাসার বন্ধনে আবদ্ধ হয়েছিলেন বছর তিনেক আগে। এবার সন্তানের অভিভাবক হতে চলেছেন কেরলের রূপান্তরিত যুগল। আনন্দের এই মুহূর্ত ভাগ করে নিলেন সোশ্যাল মিডিয়ায়। তাও আবার স্পেশ্যাল ফটোশুটের ছবি শেয়ার করে।

Advertisement

কেরলের কোঝিকোড় শহরের বাসিন্দা জিয়া ও জাহাদ। ছেলে হিসেবে জন্ম হয়েছিল জিয়ার। কিন্তু মন থেকে নিজেকে মেয়েই ভাবতেন। সাবলম্বী হওয়ার পর নিজের লিঙ্গ পালটে ফেলেন জিয়া। প্রায় একই গল্প জাহাদের। মেয়ে হিসেবে জন্ম হয়েছিল তাঁর। কিন্তু বরাবর ছেলে হতে চেয়েছিলেন। তারপর লিঙ্গ পরিবর্তন করান। অনেক কঠিন সময়ের মধ্যে যেতে হয়েছে দু’জনকে। তাই তিন বছর আগে যখন দেখা হয়েছিল, আত্মিক টান অনুভব করেছিলেন।

[আরও পড়ুন: দেখ কেমল লাগে! ‘বয়কট পাঠান গ্যাং’কে ছবি দেখার আমন্ত্রণ পরিচালক সিদ্ধার্থ আনন্দের]

একসঙ্গে থাকতে শুরু করেন জিয়া ও জাহাদ। জিয়ার স্বপ্ন ছিল মা হওয়ার। জাহাদ চেয়েছিলেন বাবা হতে। তবে জন্মসূত্রে যেহেতু জাহাদ মেয়ে লিঙ্গ পরিবর্তন করার পরও গর্ভধারণ তিনিই করেছেন। জিয়ার দাবি, রূপান্তরিত যুগল হিসেবে তাঁরাই এ দেশে প্রথম স্বাভাবিকভাবে মা ও বাবা হচ্ছেন। আনন্দের এই সময় পাশে পেয়েছে কিছু বন্ধু আর পরিবারের সদস্যদের। তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেই শেয়ার করেছেন ফটোশুটের ছবি।

ছবির ক্যাপশনে জিয়া জানিয়েছেন, অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে তাঁদের যেতে হয়েছে। কিন্তু হার কখনও মানেননি। নতুন জীবনের স্বপ্ন দেখেছেন তিনি জাহাদ। তাই সন্তানের জন্মের আগেই তাঁর নাম ঠিক করে ফেলেছেন। জীবন, এই নামই রাখছেন রূপান্তির যুগল। আট মাস সম্পূর্ণ জাহাদের। আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। সুস্থ সন্তানের জন্ম হোক, এই আশা তাঁদের।

[আরও পড়ুন: জমজমাট গল্প নিয়ে আসছে ঋতাভরী ও আবিরের ‘ফাটাফাটি’, কবে মুক্তি পাবে এই ছবি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement