shono
Advertisement

একঘেয়ে নয়, নারী দিবসে উপহার হোক নতুন কিছু, কী রাখবেন তালিকায়?

আপনিও পারেন আপনার জীবনের প্রিয় নারীর জন্য এই দিনটিকে 'স্পেশাল' করে তুলতে।
Posted: 04:32 PM Mar 04, 2024Updated: 04:35 PM Mar 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। সমাজের প্রতিটা ক্ষেত্রে নারীদের গুরুত্ব ও অবদানকে সম্মান জানিয়ে উদযাপন করা হয় এই বিশেষ দিনটি। আপনিও পারেন আপনার জীবনের প্রিয় নারীর জন্য এই দিনটিকে ‘স্পেশাল’ করে তুলতে। মা, বোন, স্ত্রী, মেয়ে, বান্ধবী কিংবা প্রেমিকা, অভিনব উপহার দিয়ে চমকে দিন তাঁদের। শ্রদ্ধা জানান বৈষম্যহীন সম্পর্কের বন্ধনকে।

Advertisement

 

নারী দিবসে নিজের হাতে কিছু বানিয়ে উপহার দিন প্রিয়মানুষকে। সেক্ষেত্রে বানাতে পারেন একটি কার্ড। ‘স্পেশাল’ কিছু বার্তা লিখে মনের মতো করে সুন্দর কিছু এঁকে দিন। কাগজের ফুল বানিয়েও লাগিয়ে দিতে পারেন কার্ডে। অন্যদিকে, কুইলিং কাগজ ব্যবহার করে সহজে বানাতে পারেন কানের দুল। হাতে তৈরি কানের দুল কিংবা গয়না দিয়ে চমকে দিন প্রিয় নারীকে।

 


নারী দিবসে সঙ্গীর পছন্দের ফুল ও চকোলেট তাঁকে উপহার দিতে পারেন। ফুলের তোড়া তো রয়েছেই। অন্যরকম কিছু করতে চাইলে দিতে পারেন চকোলেটের তোড়া। বিশেষ এই দিনে সকালেই প্রিয় নারীর হাতে তুলে দিন এই উপহারটি।

 

চা কিংবা কফি। কমবেশি সকলেই খেতে ভালোবাসেন। নারী দিবসে একটি বিশেষ কাপ বানাতে পারে। পছন্দের মানুষের ছবি দিয়ে বা নিজে হাতে বিশেষ কোনও বার্তা লিখে দিন সেখানে। বাজারে সহজেই এই ধরনের সাদা কাপ পেয়ে যাবেন। সেটিকে সাজান নিজের মতো করে। নিজে হাতে চা কিংবা কফি বানিয়ে এদিন নিজেই পরিবেশন করুন।

নারী দিবসে পরিবারে সকলের সঙ্গে রেস্তরাঁয় খেতে যেতে পারেন। পছন্দের কোনও জায়গায় ঘুরতে যাওয়া কিংবা সিনেমা দেখতে যেতে পারেন। আবার এই বিশেষ দিনে বাড়িতেই নিজে হাতে কিছু রান্না করে পরিবেশন করতে পারেন।

 


নারী দিবস উপলক্ষে সপ্তাহান্তে দুদিনের জন্য কোনও ট্যুরের পরিকল্পনা করতে পারেন। পরিবারের সকলের সঙ্গে জমে যাবে সময়টা।

আপনার জীবনের বিশেষ নারী যদি সাজতে ভালোবাসে তাহলে তাঁকে উপহার দিতেন তাঁর পছন্দের প্রসাধনী। হাতেই বানিয়ে নিন একটা বাক্স। ফুল দিয়ে সাজান সেটিকে। তার পর বাক্সে নানাধরনের প্রসাধনী জিনিস দিয়ে সঙ্গে রাখতে পারেন একটি চকলেটও।

নারী দিবসের উপহার যেমনই হোক। তাতে যেন থাকে অভিনবত্ব। সঙ্গে থাকুক আপনার হাতের ছোঁয়া। বাজার চলতি, একঘেয়ে উপহার হয় এদিন এই উপহারগুলো দিয়ে মন খুশি করুন আপনার জীবনের প্রিয় নারীর।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement