shono
Advertisement

ভারতের পর এবার পাকিস্তানের সঙ্গে ক্রিকেটে সম্পর্ক ছেদ আফগানিস্তানেরও

আফগান বোর্ডের কথায়, যে দেশে সন্ত্রাসবাদীদের বাস তাদের সঙ্গে কোনও প্রীতি ম্যাচের আয়োজন চলে না। The post ভারতের পর এবার পাকিস্তানের সঙ্গে ক্রিকেটে সম্পর্ক ছেদ আফগানিস্তানেরও appeared first on Sangbad Pratidin.
Posted: 08:02 PM Jun 02, 2017Updated: 02:32 PM Jun 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাস ও ক্রিকেট একসঙ্গে চলতে পারে না। ভারতের সঙ্গে পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ প্রসঙ্গে এ কথা সাফ জানিয়ে দিয়েছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল। এবার আফগানিস্তানের সঙ্গেও সব ধরনের ক্রিকেটীয় সম্পর্কে ইতি টানতে হল পাকিস্তানকে। বুধবার কাবুলে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৮০ জনের মৃত্যু হয়েছিল। আর তারপরই পাকিস্তানের সঙ্গে কোনওরকম ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিল আফগানিস্তান।

Advertisement

ভারতীয় দূতাবাসের সামনে যে হামলা হয়েছিল তার সঙ্গে তালিবান সমর্থিত হাক্কানি নেটওয়ার্কের যোগ রয়েছে বলে জানিয়েছিল আফগান গোয়েন্দা দপ্তর। যে গোষ্ঠীকে মদত দেয় পাকিস্তান। ফলে আফগানিস্তানে বিস্ফোরণের জন্য দায়ী তারাই। পাকিস্তানের বিরুদ্ধে এমন অভিযোগ তুলে এর আগেই তাদের সঙ্গে প্রীতি ম্যাচ বাতিল করে দিয়েছিল আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। আফগান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, পিসিবি-র সঙ্গে সবধরনের ক্রিকেট ম্যাচ-সহ সমঝোতাপূর্ণ ক্রিকেটীয় সম্পর্ক বাতিল করল এসিবি। যে দেশে সন্ত্রাসবাদীদের বাস তাদের সঙ্গে কোনও প্রীতি ম্যাচের আয়োজন চলে না।

[টেস্ট থেকে অবসর নেওয়া ধোনির ‘এ’ গ্রেড নিয়ে সরব রামচন্দ্র গুহ]

তবে পাকিস্তানের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। তিনি বলেন, “আফগানিস্তানের বিস্ফোরণে মৃত ও ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি আমাদের সহানুভূতি রয়েছে। কিন্তু তাই বলে আমাদের দোষী সাব্যস্ত করার বিষয়টি আমরা মেনে নেব না। আমরা চিরকাল আফগান ক্রিকেটের উন্নতির পাশে দাঁড়িয়েছি।” পাক ক্রিকেট বোর্ডের তরফে এদিন জানানো হয়েছে, আফগানিস্তানে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে যাওয়ার ছাড়পত্র দেওয়া হয়েছিল ক্রিকেটারদের। কিন্তু এই ঘটনার পর সব ক্রিকেটারদের আফগানিস্তান যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে পাক বোর্ড। জুলাইয়ে আফগান মুলুকে যাওয়ার কথা ছিল পাক দলের। কিন্তু এবার জানিয়ে দেওয়া হল, ক্রিকেটার বা স্টাফ কেউই আর ওই টুর্নামেন্টে অংশ নেবে না।

[চ্যাম্পিয়নস ট্রফির আবহে মজে গুগলে মজাদার ক্রিকেট ডুডল]

The post ভারতের পর এবার পাকিস্তানের সঙ্গে ক্রিকেটে সম্পর্ক ছেদ আফগানিস্তানেরও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement