Advertisement

WTC ফাইনালে বিরাটদের থেকে এগিয়ে নিউজিল্যান্ড! কেন এমন কথা বেঙ্গসরকরের মুখে?

07:46 PM Jun 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই সাউদাম্পটনে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে খেলতে নামবে টিম ইন্ডিয়া (Team India)। ইতিমধ্যে ইংল্যান্ডে (England) পৌঁছেও গিয়েছেন বিরাটরা। তবে ওই ম্যাচে ভারতের তুলনায় কিছুটা এগিয়ে থেকেই মাঠে নামবেন কিউয়িরা। এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকর। যদিও নিজের এই দাবির পিছনে নির্দিষ্ট কারণও তুলে ধরেছেন তিনি।

Advertisement

ইংল্যান্ড পৌঁছে তিনদিনের কোয়ারেন্টাইনের পর ভারতীয় দল অনুশীলনে নামবে। নিউজিল্যান্ড আবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ইতিমধ্যেই নেমে পড়েছে। জো রুটদের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলবেন উইলিয়ামসনরা। যার মধ্যে প্রথমটি শেষের পর্যায়ে। আর এই বিষয়টি নিয়েই প্রশ্ন তুলেছেন বেঙ্গসরকরের। তাঁর মতে, ইংল্যান্ডে এসে টেস্ট ম্যাচ খেলে নিউজিল্যান্ড পরিবেশের সঙ্গে দুর্দান্ত ভাবে মানিয়ে নেওয়ার সুযোগ পেয়েছে। সেখানে বিরাটরা ম্যাচের আগে কোনও প্রস্তুতি ম্যাচই খেলছেন না। ভারত অধিনায়ক কোহলি কিংবা রোহিতরা দুরন্ত ক্রিকেটার হলেও এই ম্যাচ প্র্যাকটিসের অভাবই ভোগাতে পারে টিম ইন্ডিয়াকে। মত বেঙ্গসরকরের।

[আরও পড়ুন: কোপায় এবার ফেভারিট নেইমাররাই, একনজরে দেখে নিন ব্রাজিলের টিম প্রোফাইল]

তাঁর কথায়, “বিরাট বা রোহিত বিশ্বমানের ক্রিকেটার। কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। দু’জনেই ভারতকে অনেক ম্যাচ জিতিয়েছে। এমন অনেক ইনিংস খেলেছে, যা নিয়ে গর্ব করা যায়। দু’জনেই ফর্মের চূড়োয় রয়েছে। কিন্তু আমার মনে হয়, যথেষ্ট ম্যাচ প্র্যাকটিসের অভাবে ভুগতে হতে পারে ওদের।” এর সঙ্গেই তিনি যোগ করেন, “ধারে ও ভারে এবং সাম্প্রতিক ফর্মে ভারতই এগিয়ে। কিন্তু নিউজিল্যান্ডের অ্যাডভান্টেজ হলো ওরা লো প্রোফাইল দল। তার থেকেও বড় কথা ওয়ার্ল্ড টেস্ট ফাইনালে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলে নিচ্ছে কিউয়িরা। ফলে পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগও থাকছে ওদের সামনে। উলটোদিকে ভারত কোনও অনুশীলন ম্যাচ ছাড়াই মাঠে নামছে। বিরাটদের উচিত ছিল অন্তত দু-তিনটি ম্যাচ খেলে ফাইনালে মাঠে নামা।” শুধু বিরাট-রোহিতের মতো ব্যাটসম্যান নয়, বোলারদের জন্যও বেশ কয়েকটি অনুশীলন ম্যাচের পক্ষে সওয়াল করেন তিনি।

[আরও পড়ুন: চলতি ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহারের ভাবনা দুরন্ত ছন্দে থাকা ফেডেরারের]

Advertisement
Next