Advertisement

IPL 2021: মেগাযুদ্ধে মুখোমুখি ধোনি-কোহলি, লজ্জার হারের পর দলে বদল আনতে পারে RCB

01:39 PM Sep 24, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। শুক্রবার আরব আমিরশাহীতে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) এবং বিরাট কোহলি (Virat Kohli)। আর এই ম্যাচ ঘিরেই এবার ভক্তদের মধ্যে চড়ছে উত্তেজনার পারদ। আর কেকেআরের বিরুদ্ধে লজ্জার হারের পর আরসিবি দলে আসতে পারে বড়সড় পরিবর্তন।

Advertisement

প্রথম টিমটা, গত বছরের যাবতীয় ব্যর্থতা ঝেড়ে ফেলে অবিশ্বাস্য খেলতে শুরু করেছে। আরব আমিরশাহিতে গত আইপিএলে কুৎসিত পারফরম্যান্সের পর সমালোচককুলরা মোটামুটি বাদের খাতাতেই ফেলে দিয়েছিল টিমটাকে। বলাবলি চলছিল, পূর্ণাঙ্গ নিলাম না হলে এ টিমের ভাল কিছু হওয়া কঠিন। কিন্তু এবারের আইপিএলে সেই একই টিম লিগ টেবলের দু’নম্বরে। আট ম্যাচ খেলে ১২ পয়েন্ট টিমের!

[আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, আসন্ন আইএসএলের জন্য ষষ্ঠ বিদেশিও তুলে নিল SC East Bengal]

দ্বিতীয় টিমটাও ভাল জায়গায়। লিগ টেবলের তিন নম্বর। কিন্তু তাদের সময়টা বিশেষ সুবিধের যাচ্ছে না। কেকেআরের কাছে শেষ ম্যাচে ৯২ রানে অলআউট হতে হয়েছে। অধিনায়ককে নিয়ে আবার আর এক অস্থিরতা। কারণ, অধিনায়ক স্বয়ং বলে দিয়েছেন, ফ্র্যাঞ্চাইজি অধিনায়ক হিসেবে এটাই তাঁর শেষ আইপিএল। পরের বার থেকে খেলবেন টিমের সাধারণ যোদ্ধা হিসেবে। এদিকে, এই ম্যাচে দলে পরিবর্তন আনতে পারে আরসিবি। কেএস ভরতের জায়গায় দলে আসতে পারেন রজত পতিদার। আর সেক্ষেত্রে উইকেটের পিছনে দেখা যেতে পারে এবি ডি’ভিলিয়ার্সকে। অন্যদিকে, চেন্নাই আগের ম্যাচে মুম্বইকে হারালেও দলে পরিবর্তন আনতে পারে। হয়তো এদিনের ম্যাচে চেন্নাই দলে সুযোগ পেতে পারেন স্যাম কুরান।

এছাড়া ধোনি বনাম কোহলি-এমনিতে জিভে জল আনা যুদ্ধ। কিন্তু বাস্তব বিচারে বেশ কিছুটা পিছিয়েই রয়েছেন ভারত অধিনায়ক। আসলে তিনি নিজেই রান পাচ্ছেন না। কেকেআরের বিরুদ্ধে আইপিএলের দু’শোতম ম্যাচে নেমেছিলেন কোহলি। কিন্তু মাত্র ৫ রান করে আউট হয়ে যান। সিএসকে টিম হিসেবে যথেষ্ট শক্তিশালী। বোলিং লাইন আপও বেশ ভাল। তাই চেন্নাইকে হারাতে হলে কোহলিকে খেলতে হবে। এখন দেখার ধোনির দলের বিপক্ষে ফর্মে ফিরতে পারেন কিনা কিং কোহলি।

 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য প্রথম একাদশ: দেবদূত পাড়িক্কল, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি’ভিলিয়ার্স (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, হাসারাঙ্গা, রজত পতিদার, কাইল জেইমিসন, হর্ষল প্যাটেল, নবদীপ সাইনি, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য প্রথম একাদশ: ফাফ দু’প্লেসিস, ঋতুরাজ গায়কোয়াড, মঈন আলি, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক/উইকেটরক্ষক), অম্বাতি রায়াডু, স্যাম কুরান, ডোয়েন ব্র্যাভো, দীপক চাহার, শার্দূল ঠাকুর এবং রবীন্দ্র জাদেজা।

[আরও পড়ুন: Durand Cup: সেমিফাইনাল ও ফাইনালে ৫০% দর্শক প্রবেশের অনুমতি, কোথায় মিলবে টিকিট?]

Advertisement
Next