shono
Advertisement

শেখ হাসিনাকে খুনের ছক, যাবজ্জীবন সাজা ১১ জনের

সন্ত্রাসবাদীদের নিশানায় প্রধানমন্ত্রী। The post শেখ হাসিনাকে খুনের ছক, যাবজ্জীবন সাজা ১১ জনের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:13 PM Oct 30, 2017Updated: 11:43 AM Oct 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টায় অভিযুক্ত ১১ জনকে ২০ বছরের যাবজ্জীবন  কারাদণ্ড দেওয়া হয়েছে। এক অভিযুক্তকে বেকসুর খালাস করে দিয়েছে আদালত।

Advertisement

[মহিলা সহকারীকে ‘সেক্স টয়’ কিনতে বাধ্য করেছিলেন এই মন্ত্রী]

১৯৮৯ সালের ১০ আগস্ট গভীর রাতে আওয়ামি লিগের প্রধান হাসিনার ধানমন্ডির বাড়িতে হামলা চালায় দুষ্কৃতীরা। ছোড়া হয় গুলি ও বোমা। হাসিনাকে হত্যা করতেই এই হামলা চালানো হয় বলে জানিয়েছিল পুলিশ। ওই ঘটনায় বর্তমান প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবল জহিরুল ইসলাম একটি মামলা করেন। তারপরই শুরু হয় তদন্ত। জানা যায়, বঙ্গবন্ধু মুজিবুর রহমানের হত্যাকারীদের দল ‘ফ্রিডম পার্টি’র নেতা ও কর্মীরা ওই ষড়যন্ত্রে জড়িত।

১৯৯৭ সালের ২০ ফেব্রুয়ারি এই ঘটনার তদন্ত শেষ করে পুলিশ। হত্যার চেষ্টা ও বিস্ফোরক আইনের আওতায় অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। রবিবার অতিরিক্ত মহানগর দায়রা জজ জাহিদুল কবির মামলার রায় ঘোষণা করেন। মামলা চলাকালীন মৃত্যু হয় দুই অভিযুক্তের। উল্লেখ্য, ক্ষমতায় এসেই সন্ত্রাসবাদ নির্মূল করতে দেশ জুড়ে অভিযান শুরু করেছেন শেখ হাসিনা। ইতিমধ্যে বাংলাদেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিকেশ করা হয়েছে জামাত-সহ বেশ কয়েকটি জঙ্গি সংগঠনের সদস্যদের। তারপর থেকেই সন্ত্রাসবাদীদের নিশানায় রয়েছেন হাসিনা। কয়েকদিন আগেই তাঁকে হত্যা করার চেষ্টা বিফল করে পুলিশ।

[রিফিউজি ক্যাম্পে রোহিঙ্গাদের নির্বীজকরণের ভাবনা বাংলাদেশে]

The post শেখ হাসিনাকে খুনের ছক, যাবজ্জীবন সাজা ১১ জনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement