shono
Advertisement

বাঁকুড়ায় প্রসাদ খেয়ে অসুস্থ বহু, অন্তত ১৫ জন ভরতি হাসপাতালে

অসুস্থদের চিকিৎসার আশ্বাস দিয়েছে প্রশাসন।
Posted: 03:22 PM Aug 22, 2021Updated: 03:22 PM Aug 22, 2021

টিটুন মল্লিক, বাঁকুড়া: পুজোর প্রসাদ খেতেই বিপত্তি। গুরুতর অসুস্থ বাঁকুড়া (Bankura) ১ নম্বর ব্লকের বহু বাসিন্দা। তাঁদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের ভরতি করা হয়েছে হাসপাতালে। এই ঘটনার খবর পেয়েই নড়েচড়ে বসেছে স্বাস্থ্যদপ্তর। অসুস্থদের চিকিৎসার আশ্বাস দিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার মনসা পুজোর আয়োজন করা হয়েছিল বাঁকুড়ার ১ নম্বর ব্লকে। স্বাভাবিকভাবেই গ্রামবাসীরা সকলেই মেতে উঠেছিলেন তাতে। পুজো শেষে প্রসাদ খেয়ে বাড়ি ফেরেন তাঁরা। স্থানীয় সূত্রে খবর, এরপরই এক এক করে অসুস্থ হয়ে পড়েন বাসিন্দারা। সকলেরই একই উপসর্গ। ঘন ঘন বমি, পেটে ব্যথা-সহ ডায়ারিয়ার সমস্ত উপসর্গ দেখে দেয় তাঁদের শরীরে।

[আরও পড়ুন: ‘বাংলা কখনও ভাগ হবে না’, পৃথক উত্তরবঙ্গ রাজ্যের দাবিতে দিলীপ ঘোষের বিরোধিতা লকেটের]

শনিবার সন্ধেয় প্রথমে ৪ জনের অবস্থা গুরুতর হয়ে গেলে তাঁদের ভরতি করা হয় হাসপাতালে। ধীরে ধীরে বাড়তে থাকে উপসর্গযুক্তের সংখ্যা। শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে ওই এলাকার ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁরা স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ও বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। জানা গিয়েছে, ওই এলাকার আরও বহু মানুষ অসুস্থ। তাঁদের শরীরেও রয়েছে ডায়ারিয়ার উপসর্গ।

এই ঘটনার খবর জানা মাত্রই গ্রামে যান ব্লক স্বাস্থ্য আধিকারিক, বিডিও ও পূর্ত কর্মাধ্যক্ষ-সহ অন্যান্যরা। অসুস্থদের চিকিৎসার ব্যবস্থার আশ্বাস দেন। এছাড়াও গ্রামে যান স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিরাও। গ্রামবাসীদের ওযুধ দেওয়ার পাশাপাশি এলাকার নলকূপের নমুনা সংগ্রহ করা হয়েছে। নলকূপ সংস্কারের ব্যবস্থাও করা হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: রাখি পূর্ণিমায় বিশ্বভারতীতে TMC’র মিছিল, উপাচার্যের ঘরের সামনে অনুষ্ঠানের হুঁশিয়ারি অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement