shono
Advertisement

ফের বেলাগাম দিলীপ, এবার নির্বাচন কমিশনকে ‘মেসোমশাই’ সম্বোধন বিজেপি প্রার্থীর!

মুখ্যমন্ত্রীকে কুরুচিকর আক্রমণের অভিযোগে বুধবারের পর বৃহস্পতিবার সকালেও দুর্গাপুর থানায় দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে।
Posted: 12:12 PM Mar 28, 2024Updated: 12:13 PM Mar 28, 2024

বিধান নস্কর, দমদম: মুখ্যমন্ত্রীর পর এবার কমিশনের উদ্দেশে কুরুচিকর আক্রমণ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। নির্বাচন কমিশনকে ‘মেসোমশাই’ বলে সম্বোধন করলেন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি (BJP)প্রার্থী। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর পিতৃপরিচয় নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন দিলীপ। তার বিরোধিতা করে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে তৃণমূলের (TMC) প্রতিনিধিদল। এবার তা নিয়েও পালটা খোঁচা দিলেন বিজেপির হেভিওয়েট প্রার্থী। বৃহস্পতিবার ইকো পার্কে প্রাতঃভ্রমণে গিয়ে এবিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তাঁর মন্তব্য, ”আমার অবাক লাগল, একটা চিঠি দিতে দশজন গিয়েছে তৃণমূলের! কী এমন হয়ে গিয়েছে যে সকালে উঠে তোমরা মেসোমশাইয়ের বাড়ি গিয়েছ।”

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুমন্তব্য করার পর তৃণমূলের অভিযোগের ভিত্তিতে দিলীপ ঘোষকে শোকজ করেছে নির্বাচন কমিশন। তাঁকে আজকের মধ্যেই জবাব দিতে হবে। এনিয়ে প্রশ্ন করলে দিলীপ ঘোষ বলেন, ”এটা রুটিন বিষয়। আমার আইনজীবীরা দেখছেন। চিঠি তৈরি আছে। আমরা পাঠিয়ে দেব কমিশনে। আইনের কথা আইনিভাবে হবে। কিন্তু আমি অবাক হচ্ছি যে একটা চিঠি দিতে দশজন গিয়েছে তৃণমূলের! কী এমন হয়ে গিয়েছে যে সকালে উঠে তোমরা মেসোমশাইয়ের বাড়ি গিয়েছ। তোমরা যখন রাস্তাঘাটে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, আমাদের মাননীয় সভাপতি নাড্ডা – কার নামে কী না বলেছ? আমরা তো যাইনি কমিশনে। আজ পারছ না রাস্তায় রাজনীতি করতে, তাই নির্বাচন কমিশনারের কাছে যেতে হচ্ছে।”

[আরও পড়ুন: কাকভোরে কলকাতা বিমানবন্দরে চলল গুলি, মৃত্যু CISF জওয়ানের]

এই ইস্যুতে দলের কাছেও দিলীপের মুখ পুড়েছে। বিজেপি শীর্ষ নেতৃত্ব তাঁকে সতর্ক করেছে। এনিয়ে দিলীপ জানান, ”আমার পার্টি আমাকে বলেছে যে রাজনীতি হোক শালীনতার মধ্যে। দল আমাকে জানিয়েছে, আমিও পার্টিকে জানাব, যারা রাজনৈতির ময়দান ছেড়ে পালিয়ে যাচ্ছে, তারা কোনওদিন রাজ্যপালের কাছে যেত? তারা রাজ্যপালকে গালাগালি দিত। এখন রাজ্যপালের কাছে যাচ্ছে, ইলেকশন কমিশনকে চিঠি দিচ্ছে। কেন? ময়দানে লড়তে পারছে না বলে?”

[আরও পড়ুন: মিরজাফরের পাশে ছিলেন রাজা কৃষ্ণচন্দ্র! পূর্বপুরুষের ‘গদ্দারি’ নিয়ে বিপাকে পদ্মপ্রার্থী রাজমাতা]

এদিকে বুধবারের পর বৃহস্পতিবার সকালেও দুর্গাপুর থানায় দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন আরেক ব্যক্তি। মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর শব্দ ব্যবহার করার অভিযোগে কাজল দাস নামে এক মহিলা অভিযোগ করেছিলেন। তিনি দুর্গাপুরেরই বাসিন্দা। আর বৃহস্পতিবার মনোজ চাঁদ নামে আরেকজন এই অভিযোগ দায়ের করলেন। ফলে কিছুটা বিপাকে চব্বিশের লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement