shono
Advertisement
Sandeshkhali

ভোটের দিন সন্দেশখালিতে CBI-NSG 'অ্যাকশন', কমিশনে নালিশ তৃণমূলের

Published By: Sayani SenPosted: 12:33 PM Apr 27, 2024Updated: 12:55 PM Apr 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দফার ভোটের দিনই সন্দেশখালির শাহজাহানের গড়ে মিলেছে অস্ত্রভাণ্ডারের হদিশ। সিবিআই, এনএসজির যৌথ তল্লাশি অভিযান নিয়ে এবার নির্বাচন কমিশনে তৃণমূল। তৃণমূলের ভাবমূর্তি নষ্ট করতে ইচ্ছাকৃতভাবে ফাঁকা জায়গায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ শাসক শিবিরের।

Advertisement

তৃণমূল চিঠিতে উল্লেখ করেছে, শুক্রবার রাজ্যের তিন লোকসভা কেন্দ্রে নির্বাচন ছিল। ওইদিন সন্দেশখালির একটি ফাঁকা জায়গায় তল্লাশি চালায়। সংবাদমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, সিবিআই ঘটনাস্থলে এনএসজির বম্ব স্কোয়াডকেও ডেকে পাঠায়। বেশ কিছু পরিমাণ অস্ত্রশস্ত্রও নাকি বাজেয়াপ্ত করা হয়েছে। আইনশৃঙ্খলার দায়িত্ব রাজ্য প্রশাসনের। কোনও নোটিস না দিয়েই সন্দেশখালি সিবিআই ও এনএসজি যৌথ তল্লাশি চালিয়েছে বলেই চিঠিতে দাবি তৃণমূলের। গুজব ছড়াতে মিডিয়াকে হাতিয়ার করছে সিবিআই। ইচ্ছাকৃতভাবে আগে থেকেই সংবাদমাধ্যমকে জানিয়ে রাখা হয়েছিল। দেশজুড়ে ভাবমূর্তি কালিমালিপ্ত করার প্রয়াস বলেই অভিযোগ তৃণমূলের। যে জায়গাটি থেকে অস্ত্রশস্ত্র ও বোমা উদ্ধার হয়েছে, তা তৃণমূল সমর্থকের বলে মিথ্যা খবর প্রচার করা হয়। সিবিআইকে নিয়ন্ত্রণ করছে বিজেপি। যা ঘটছে তা গেরুয়া শিবিরের মদতে হচ্ছে বলেই দাবি শাসক শিবিরের।

[আরও পড়ুন: সন্তান চেয়েছিল হামাস জঙ্গি! বন্দিদশার গল্প শোনালেন ইজরায়েলি তরুণী]

উল্লেখ্য, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে শুক্রবার সন্দেশখালির আগারহাটির মল্লিকপাড়ায় হানা দেয় সিবিআই। তৃণমূল পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁর ভগ্নিপতি আবু তালেব মোল্লার বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। সিবিআই এবং বিদ্যুৎ দপ্তরের আধিকারিকদের উপস্থিতিতে ভেঙে ফেলা হয় মেঝে। আর সেখান থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। বিকেলের দিকে ওই এলাকায় যায় NSG। মেঠো পথ দিয়ে ভেড়ি ঘেরা রহস্যময় বাড়িতে পৌঁছয় এনএসজির রিমোটচালিত রোবট। এক ঘণ্টারও বেশি সময় ধরে তল্লাশিতে ওই বাড়ি থেকে একটি রহস্যময় ব্যাগ বের করে আনে রোবট। সিবিআই সূত্রে খবর, তল্লাশি চালিয়ে শাহজাহান ‘ঘনিষ্ঠে’র আত্মীয়ের বাড়ি থেকে সুদূর জার্মানির অস্ত্রশস্ত্রও বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনা নিয়ে ভোটের মুখে সরগরম রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: পরিচিতর ডাকে সাড়া, পার্ক স্ট্রিটের নামী হোটেলে গিয়ে ভয়ংকর অভিজ্ঞতা ব্যবসায়ীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement