shono
Advertisement
Lok Sabha 2024

কংগ্রেসকে 'কুকথা', নির্বাচনী প্রচার থেকে নিষিদ্ধ কেসিআর

Published By: Anwesha AdhikaryPosted: 11:50 PM May 01, 2024Updated: 11:50 PM May 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় শাস্তি পেলেন তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর (KCR)। ৪৮ ঘণ্টার জন্য নির্বাচনী প্রচার করতে পারবেন না তিনি। বুধবার নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, কংগ্রেসের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করার জন্যই এই শাস্তি পেলেন কেসিআর।

Advertisement

গত নভেম্বরে তেলেঙ্গানায় সরকার গড়েছে কংগ্রেস (Congress)। মুখ্যমন্ত্রিত্ব হারিয়েছেন বিআরএস প্রেসিডেন্ট কেসিআর। তার পরেই লোকসভা ভোটের প্রচারে নেমে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করেন। গত ৬ এপ্রিল সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওই বিতর্কিত মন্তব্য করেছিলেন। তার পরেই কমিশনে অভিযোগ দায়ের হয়। জবাব চেয়ে গত ২৩ এপ্রিল কেসিআরকে নোটিস পাঠায় কমিশন (Election Commission)। সেখানে নিজেকে নির্দোষ বলে দাবি করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: প্যালেস্টাইনপন্থী বিক্ষোভের আঁচ! দিল্লিতে মহড়ায় ভারত-ইজরায়েলের জওয়ানরা

কমিশনের নোটিসের জবাবে কেসিআর জানান, তেলেঙ্গানার আধিকারিকরা অধিকাংশই তেলুগু নন। তাই স্থানীয় ভাষা বুঝতে তাঁদের সমস্যা হয়। ইংরাজি অনুবাদের ফলে তাঁর মন্তব্যের অপব্যাখ্যা হয়েছে। এছাড়াও কংগ্রেসকে তোপ দেগে কেসিআরের মত, ইচ্ছাকৃতভাবে তাঁর মন্তব্যের কয়েকটি বিচ্ছিন্ন অংশ তুলে ধরে কাজে লাগানো হচ্ছে।

তবে এই জবাবে মোটেই সন্তুষ্ট হয়নি কমিশন। তাই বুধবার তাঁর নির্বাচনী প্রচারের উপর সাময়িক নিষেধাজ্ঞা চাপিয়ে নোটিস পাঠানো হয়েছে। বুধবার রাত আটটা থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত জনসভা, রোড শো, সাক্ষাৎকার কোনও কিছুতেই অংশ নিতে পারবেন না কেসিআর। নির্বাচন প্রসঙ্গে প্রকাশ্যে বা সংবাদমাধ্যমের সামনে কোনও মন্তব্যও করতে পারবেন না। উল্লেখ্য, চলতি লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) এর আগে কংগ্রেসের রণদীপ সুরজেওয়ালাকে প্রচার থেকে নিষিদ্ধ করেছিল কমিশন। এবার সেই তালিকায় কেসিআরের নাম।

[আরও পড়ুন: সেক্স স্ক্যান্ডালে জড়িয়ে দেশছাড়া, প্রথমবার মুখ খুললেন দেবেগৌড়ার নাতি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জবাব চেয়ে গত ২৩ এপ্রিল কেসিআরকে নোটিস পাঠায় কমিশন।
  • কমিশনের নোটিসের জবাবে কেসিআর জানান, তেলেঙ্গানার আধিকারিকরা অধিকাংশই তেলুগু নন।
  • বুধবার রাত আটটা থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত জনসভা, রোড শো, সাক্ষাৎকার কোনও কিছুতেই অংশ নিতে পারবেন না কেসিআর।
Advertisement