shono
Advertisement

'বিজয়ী ভব', ভোটের আগে আশীর্বাদ নিতে যাওয়া অর্জুন সিংকে বললেন মুকুল রায়

Published By: Sucheta SenguptaPosted: 01:37 PM Mar 29, 2024Updated: 02:30 PM Mar 29, 2024

অর্ণব দাস, বারাকপুর: নির্বাচনের আগে একদা রাজনৈতিক 'গুরু', বারাকপুরের দাপুটে সিপিএম (CPM) নেতা তড়িৎ তোপদারের বাড়ি গিয়ে আশীর্বাদ নিয়ে এসেছিলেন 'দলবদলু' বিজেপি প্রার্থী অর্জুন সিং (Arjun Singh)। এবার তিনি গেলেন আরেক বর্ষীয়ান নেতা মুকুল রায়ের বাড়ি। শুক্রবার দুপুরে কাঁচরাপাড়ার বীজপুরে মুকুল রায়ের বাড়ি পৌঁছন অর্জুন। তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানোর পর পায়ে হাত দিয়ে প্রণাম করেন বিজেপি প্রার্থী। দীর্ঘদিনের সতীর্থকে আশীর্বাদ করলেন বর্ষীয়ান নেতাও। সেই সাক্ষাতের কথা নিজের সোশাল মিডিয়া পোস্টে জানিয়েছেন অর্জুন সিং। 

Advertisement

এদিন মুকুল রায়ের (Mukul Roy) বাড়ি থেকে বেরিয়ে অর্জুন জানান, ''আজ কাঁচড়াপাড়ার ঘটক রোডে বর্ষীয়ান নেতা মুকুল রায়ের বাড়িতে গিয়ে পায়ে হাত দিয়ে প্রণাম করে ওনার আশীর্বাদ নিলাম। ওনার সঙ্গে আমার বহু পুরানো সম্পর্ক। উনি 'বিজয়ী ভব' বলে আমাকে উত্তরীয় পরিয়ে দিলেন। আমি ওনার সুস্থতা কামনা করলাম।'' এদিন সকালে কাঁচড়াপাড়া থানা মোড়ে শিব মন্দিরে পুজো দিয়ে সকলের মঙ্গল কামনা করলেন বিজেপি প্রার্থী অর্জুন সিং। তার পর যান কাঁচড়াপাড়ায় মুকুল রায়ের বাড়ি। এখনও সেই বাড়িতে গেরুয়া চেয়ার, পদ্মফুল নিয়ে মুকুলের সঙ্গে সাক্ষাৎ করেন অর্জুন। সেখান থেকে বেরিয়ে নিজের নামে দেওয়ালও লিখলেন বারাকপুরের (Barrackpore) 'বাহুবলী' প্রার্থী। 

[আরও পড়ুন: ভগবানগোলা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী ফিরহাদকন্যা প্রিয়দর্শিনী হাকিম!]

উল্লেখ্য, বিজেপি এবং তৃণমূল - দুই শিবিরেই মুকুল রায়ের সতীর্থ অর্জুন সিং। রাজনৈতিক  জীবনের শুরুর দিকে বাম শিবির ছেড়ে যখন অর্জুন সিং তৃণমূলে যোগ দেন, সেসময় মমতা বন্দ্যোপাধ্যায়ের সহযোদ্ধা হিসেবে মুকুল রায়ের পরিচিতি, জনপ্রিয়তা তুঙ্গে। ইউপিএ আমলে তিনি কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। তৃণমূলেও গুরু দায়িত্ব সামলেছেন। পরে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের সময়ে নারদ স্টিং অপারেশনে নাম জড়ানোর পর মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। ২০২১এর বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে দাঁড়িয়ে বিজেপির টিকিটে জয়লাভ করে। এরই মাঝে ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময়ে অর্জুন সিং দলবদল করে বিজেপিতে যোগ দেওয়ায় ফের একদা দুই সতীর্থের দেখা হয়ে যায়।

[আরও পড়ুন: ‘ফিল্মি কেরিয়ার ব্যর্থ, তাই রাজনীতিতে আক্ষেপ মেটাচ্ছে’, হিরণকে তুলোধোনা দেবের!]

কিন্তু গত বিধানসভা নির্বাচনে বিধায়ক হওয়ার পর ফের দলবদল করেন মুকুল রায়। কলকাতার তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে আবারও তৃণমূলে ফেরেন তিনি। কিন্তু ওই পর্যন্তই। বয়স আর অসুস্থতার ভারে ধীরে ধীরে তাঁর রাজনৈতিক সক্রিয়তা কমতে থাকে। বর্তমানে তিনি বেশ অসুস্থ। মাঝেমধ্যেই হাসপাতালে ভর্তি হন। আর এমনই পরিস্থিতিতে শুক্রবার তাঁর বাড়ি গিয়ে সাক্ষাতের পর অর্জুন জানালেন, আপাতত সুস্থ রয়েছেন বর্ষীয়ান রাজনীতিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement