shono
Advertisement

রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ, বড়দিনের আগে উদ্বেগ বাড়াচ্ছে এই পাঁচ জেলা

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৪৬ জন।
Posted: 09:03 PM Dec 16, 2020Updated: 09:12 PM Dec 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন করে করোনা থাবা বসানোয় বিশ্বের একাধিক দেশ ফের লকডাউনের পথে হাঁটছে। তবে এদেশে আপাতত অনেকটাই নিয়ন্ত্রণে সংক্রমণ। রাজ্যেও আগের তুলনায় কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। যদিও পাঁচটি রাজ্যের করোনা গ্রাফ মোটেই স্বস্তিদায়ক নয়। এদিনও যেমন মঙ্গলবারের তুলনায় সামান্য বাড়ল আক্রান্ত। আর সংক্রমণের নিরিখে কলকাতার সঙ্গে পাল্লা দিল উত্তর ২৪ পরগণা। তবে স্বস্তি দিচ্ছে রাজ্যের সুস্থতার হার।

Advertisement

এদিন রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, বাংলায় গত ২৪ ঘণ্টায় করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছে ২ হাজার ২৯৩ জন। যার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ৫৪৭ জন। দক্ষিণ ২৪ পরগনা ও পশ্চিম বর্ধমানের সংক্রমণের ছবিটাও বিশেষ স্বস্তিজনক নয়। একদিনে এই দুই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১৬৪ ও ১১২। হাওড়া, হুগলি ও নদিয়ায় একদিনে সংক্রমিত যথাক্রমে ১১৫, ১১৮ ও ১০৫ জন। সবমিলিয়ে বাংলার মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ২১১ জন। তবে গতকালের তুলনায় কমেছে অ্যাকটিভ কেস। বর্তমানে চিকিৎসাধীন করোনা সংক্রমিতের সংখ্যা ২০ হাজার ১৪৩।

[আরও পড়ুন: ‘বাইরের সংস্থাকে ডেকে দলেরই ক্ষতি হয়েছে’, এবার হুগলির দাপুটে তৃণমূল নেতার নিশানায় পিকে]

স্বস্তি দিয়ে বাড়ছে বাংলায় কোভিডজয়ীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৭৬৭ জন। ফলে রাজ্যে মোট করোনাজয়ী ৪ লক্ষ ৯৮ হাজার ৮৭৭ জন। সুস্থতার হার ৯৪.৪৫ শতাংশ। তবে মারণ ভাইরাস এখনও প্রাণ কাড়ছে মানুষের। একদিনে ভাইরাসের বলি ৪৬ জন। যার মধ্যে শুধু কলকাতাতেই একদিনে প্রাণ হারিয়েছেন ১৭ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ১৯১ জনের।

নতুন বছরের শুরুর দিকেই ভ্যাকসিন হাতে পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে ঠিকই। এ রাজ্যে কোভ্যাক্সিনের তৃতীয় পর্যায়ের ট্রায়ালও চলছে। তবে যতদিন পর্যন্ত ভ্যাকসিন আসছে না ততদিন এই ভাইরাসকে রোখার একমাত্র পন্থা টেস্টিং। তাই কেন্দ্র এবং রাজ্যে অব্যাহত টেস্টিং। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ২৫৬ জনের। এখনও পর্যন্ত মোট ৬৫ লক্ষ ৩৮ হাজার ৯৯২ টি নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: ‘যে কলকাতাকে মিনি পাকিস্তান করতে চায় তার কথা শুনব না’, ফের জিতেন্দ্রর নিশানায় ফিরহাদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement