shono
Advertisement

হরিয়ানার খনিতে ভূমিধস, মৃত অন্তত ৪

মাটির স্তূপের নিচে এখনও আটকে বহু ফলে বাড়ছে মৃত্যুর আশঙ্কা।
Posted: 04:59 PM Jan 01, 2022Updated: 04:59 PM Jan 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের প্রথম দিনেই মর্মান্তিক দুর্ঘটনা। হরিয়ানার (Haryana) ভিওয়ানির খনি এলাকায় নামল ধস। মাটির স্তূপে চাপা পড়ছেন অন্তত ২০ জন। তাদের মধ্যে ৪ জনের মৃত্যুর খবর মিলেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধারকার্য। বছরের শুরুতেই মর্মান্তিক দুর্ঘটনায় শোকের ছায়া খনি এলাকায়। শোকাহত হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর (Haryana CM Manohar Lal Khattar)। 

Advertisement

শনিবার ভিওয়ানি খনি এলাকা থেকে গাড়িতে চেপে অন্যত্র যাচ্ছিলেন শ্রমিকরা। সেই সময় আচমকাই ভূমিধস (Landslide) নামে। চাপা পড়ে যায় অন্তত ১২-১৫টি গাড়ি। শেষ পাওয়া খবর অনুযায়ী, ধ্বংসস্তূপ তিনজনকে উদ্ধার করা গেলেও বাকিদের খোঁজ মেলেনি এখনও। আর তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান হরিয়ানার কৃষিমন্ত্রী জেপি দালাল। উদ্ধারকাজ তদারকি করছেন তিনি।

 

[আরও পড়ুন: অবশেষে অভিভাবক পেল প্রদেশ কংগ্রেস, দীর্ঘদিন বাদে অধীরদের পর্যবেক্ষক নিয়োগ করল AICC]

দুর্ঘটনা প্রসঙ্গে জেপি দালাল বলেন, “ধ্বংসস্তূপে চাপা পড়েছেন বেশ কয়েকজন। তাঁদের মধ্যে কয়েকজনের মৃত্যু হয়েছে। তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। খনি কর্তৃপক্ষ জানিয়েছে, মাটির ধসের নিচে বেশ কয়েকজন আটকে রয়েছে।”

 

শোকপ্রকাশ করেছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। টুইটারে জানিয়েছেন, বছরের শুরুতেই এই দুর্ঘটনায় আমি শোকাহত। স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি। উদ্ধার প্রক্রিয়া যাতে দ্রুত সম্পন্ন করা যায় তার দিকে নজর রাখছি। শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলও। 

[আরও পড়ুন: বর্ষবরণের রাতে সতর্ক কলকাতা পুলিশ, আইন ভেঙে গ্রেপ্তার পাঁচশোর বেশি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement