shono
Advertisement

পুঞ্চ সীমান্তে ফের যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন! ভারতীয় সেনার পালটা মারে খতম ৫ পাক সেনা

পাক জওয়ানদের টার্গেট ছিল সীমান্তের নাগরিক সুবিধাকেন্দ্রগুলি।
Posted: 08:55 AM Dec 11, 2020Updated: 09:01 AM Dec 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পুঞ্চ সীমান্তে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করার চেষ্টা করেছিল পাকিস্তানি সেনা। যোগ্য জবাব দিয়েছে ভারত। ভারতীয় সেনার পালটা মারে নিহত ৫ পাক সেনা। গুরুতর আহত আরও ৩ জন। সেনা সূত্রে জানা গিয়েছে এই তথ্য।

Advertisement

শোনা গিয়েছে, বৃহস্পতিবার রাতে জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) পুঞ্চ জেলার নিয়ন্ত্রণরেখার কাছে যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা চালায় পাক সেনা। গুলি চালানোর পাশাপাশি বোমাবর্ষণও করা হয়। পাক সেনার টার্গেট ছিল সীমান্ত এলাকার নাগরিক সুবিধা কেন্দ্রগুলি। সেগুলিকে লক্ষ্য করেই গুলিগোলা চালানো হচ্ছিল। এর জবাবেই ভারতীয় সেনা (Indian Army) পালটা গুলি চালায়। ভারতীয় জওয়ানদের আক্রমণের তীব্রতায় ছত্রভঙ্গ হয়ে যায় পাক সেনা। পাক সেনার একাধিক বাঙ্কারও নষ্ট করে দিয়েছেন ভারতীয় জওয়ানরা।

[আরও পড়ুন: অন্য পুরুষের সঙ্গে সম্পর্কের অভিযোগ, ঝাড়খণ্ডে বিধবা মহিলাকে নগ্ন করে মারধর গ্রামবাসীদের]

উল্লেখ্য, বছরের শুরু থেকেই জম্মু-কাশ্মীরের এই সীমান্ত এলাকায় যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। গত বুধবার পুঞ্চের মানকোট সেক্টরে গুলিবর্ষণ করে পাক সেনা। সেখানেও ভারতীয় জওয়ানরা যোগ্য জবাব দেন। ভারতীয় সেনার পালটা গুলিতে নিহত হন দুই পাক সেনা। জম্মু ও কাশ্মীর লাগোয়া আন্তর্জাতিক সীমান্তরেখার উপরে গত ছ’মাস ধরে পাক সেনার ড্রোনের আনাগোনা বহুমাত্রায় বেড়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। নভেম্বর মাসের শেষে পুঞ্চ সেক্টরে দেখা মিলেছিল পাক ড্রোনের। বিএসএফের তরফে জানানো হয়েছিল, রাতের অন্ধকার আকাশে ড্রোনটির গতিবিধি জওয়ানদের নজরে এসেছিল। তার কিছুদিন আগেই আবার ভারতীয় সেনা জম্মু ও কাশ্মীরের কেরান সেক্টরে পাক সেনার একটি কোয়াড্রাকপ্টারকে গুলি করে নামিয়েছিল। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই বেপরোয়াভাবে ভারতীয় সীমান্তে প্রবেশ করতে চাইছে পাক জঙ্গিরা। তবে ভারতীয় জওয়ানদের তৎপরতায় সেই চেষ্টা একাধিকবার ব্যর্থ হয়েছে।

[আরও পড়ুন: অমিত শাহের নির্দেশেই মনীশ শিসোদিয়ার বাড়িতে হামলা, বিস্ফোরক অভিযোগ AAP-এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement