shono
Advertisement

ফের দেশে চওড়া হচ্ছে করোনার থাবা, গত ২৪ ঘণ্টায় মৃত ৪

২১ মে'র পর গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ দেশের করোনা সংক্রমণ।
Posted: 10:49 AM Dec 23, 2023Updated: 11:04 AM Dec 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিন আর বর্ষবরণের আগেই চওড়া হচ্ছে করোনার থাবা। চোখ রাঙাচ্ছে মারণ ভাইরাসের নয়া সাব-ভ্যারিয়েন্ট JN.1। শনিবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়, গত ২৪ ঘণ্টাতেই দেশের করোনা আক্রান্ত হয়েছেন সাতশোরও বেশি মানুষ।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, একদিনে দেশে কোভিড থাবা বসিয়েছে ৭৫২ জনের শরীরে। চলতি বছর ২১ মে’র পর এটাই দৈনিক সর্বোচ্চ সংক্রমণ। শুক্রবারের রিপোর্ট অনুযায়ী একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৬৪০। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় তা যে লাফিয়ে বেড়েছে, তা বলাই বাহুল্য। আর এর জেরেই অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হল ৩৪২০। একদিনে এই ভাইরাস প্রাণ কেড়েছে চারজনের।

[আরও পড়ুন: অঙ্কিতাকে সপাটে চড় ভিকির! বিগ বসের ঘরে ফের তুলকালাম]

স্বাস্থ্যমন্ত্রক আরও জানাচ্ছে, ১৭টি রাজ্যে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে কোভিড-১৯। যার শীর্ষে রয়েছে কেরল। একদিনে সেখানে সংক্রমিত ২৬৬ জন। এরপরই রয়েছে কর্নাটক (৭০), মহারাষ্ট্র (১৫), তামিলনাড়ু (১৩) এবং গুজরাট (১২)। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানোদের মধ্যে দুজনেই কেরলের বাসিন্দা ছিলেন। বাকি দুজন কর্নাটক এবং রাজস্থানের। সব মিলিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ৩৩ হাজার ৩৩২ জন। 

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) জানাচ্ছে, গত এক মাসে গোটা দুনিয়ায় করোনার দাপট ৫২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যদিও নতুন সাব-ভ্যারিয়েন্টে কত শতাংশ মানুষ আক্রান্ত, তা পুরোপুরি স্পষ্ট নয়। তবে এর মধ্যেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় এ দেশে করোনামুক্ত হয়েছেন ৩২৫ জন। সুস্থতার হার ৯৮.৮১ শতাংশ। উৎসবের মরশুমের কথা মাথায় রেখে প্রায় সব রাজ্যেই নতুন করে বিধিনিষেধ জারির পথে হাঁটছে প্রশাসন।

[আরও পড়ুন: কাজ ফুরোলেই… অভিমানে পুরস্কারের টাকা ফিরিয়ে দিলেন উত্তরকাশীর ‘ত্রাতা’ র‍্যাট হোল মাইনাররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement