shono
Advertisement

বুমরাহ ‘বাচ্চা ছেলে’, হাস্যকর মন্তব্য করে নেটিজেনদের রোষের মুখে আব্দুল রাজ্জাক

'আমি খেললে ওকে অনায়াসে সামলে দিতাম', দাবি প্রাক্তন পাক অল-রাউন্ডারের। The post বুমরাহ ‘বাচ্চা ছেলে’, হাস্যকর মন্তব্য করে নেটিজেনদের রোষের মুখে আব্দুল রাজ্জাক appeared first on Sangbad Pratidin.
Posted: 01:46 PM Dec 05, 2019Updated: 01:46 PM Dec 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি। তিন ফরম্যাটেই ব্যাটসম্যানদের ত্রাস জশপ্রিত বুমরাহ। তাঁর থেকে ভাল ডেথ বোলার এ প্রজন্মে আর অন্তত একজনও নেই। ভারতের এক নম্বর পেসার এখনও বিশ্বক্রিকেটেও সমাদৃত। অথচ, এ হেন পেসারকে স্রেফ ‘বাচ্চা ছেলে’ বলে কটাক্ষ করে বসলেন প্রাক্তন পাক অল-রাউন্ডার। শুধু তাই নয়, রাজ্জাকের দাবি, তিনি নাকি বুমরাহকে অনায়াসে সামলে দিতেন। তাঁর বিরুদ্ধে খেলতে চাপে থাকতে হত টিম ইন্ডিয়ার এক নম্বর পেসারকেই।

Advertisement


আব্দুল রাজ্জাক কেরিয়ারের সেরা সময়েও ভারতের বিরুদ্ধে বড় বেশি সাফল্য পাননি। আন্তর্জাতিক ক্রিকেটে সাকুল্যে তাঁর রান আট হাজারও পেরোয়নি। দেশের হয়ে খেলেছেন মোটে ৪৬টি টেস্ট। ক্রিকেটের কোনও ফরম্যাটেই ব্যাটসম্যান হিসেবে তাঁর গড় ৩০ পেরোয়নি। সেই আব্দুল রাজ্জাক এমন একজন বোলারকে কটাক্ষ করছেন, যিনি বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানকে নাকানিচোবানি খাইয়েছেন। রাজ্জাকের দাবি, “আমার সময় আমি বিশ্বের সেরা বোলারদের বিরুদ্ধে খেলেছি। বুমরাহর বিরুদ্ধে খেলতে আমার কোনও সমস্যাই হবে না। বরং ওকেই চাপে থাকতে হবে।” বুমরাকে যে তিনি সর্বকালের সেরাদের মধ্যে ধরেন না, তা বোঝাতে কয়েকটি উদাহরণ টেনে এনেছেন প্রাক্তন পাক অল-রাউন্ডার। তিনি বলছেন, “আমি গ্লেন ম্যাকগ্রা, ওয়াসিম আক্রমের মতো বোলারদের বিরুদ্ধে খেলেছি। সেই তুলনায় বুমরাহ আমার কাছে শিশু। “

[আরও পড়ুন: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টে এবার যুক্ত হচ্ছে ভারতও]

প্রাক্তন পাক অল-রাউন্ডারের এই হাস্যকর মন্তব্য নিয়ে রীতিমতো সরগরম মেটদুনিয়া। তাঁকে নিয়ে একদিকে যেমন রসিকতা হচ্ছে, তেমনি কেউ কেউ তাঁদের কটাক্ষের সুরেও বিঁধছেন। ক্রিকেট বিশেষজ্ঞরাও রাজ্জাকের দাবিকে হাস্যকর বলেই মনে করছেন। যদিও, শেষবেলায় ভারতীয় পেসারের খানিকটা প্রশংসাও করেছেন রাজ্জাক। তিনি বলেছেন, বুমরাহ ইদানিং বেশ ভাল করছে। ওঁর অ্যাকশনটা অদ্ভুদ। তাছাড়া ও সঠিক সিমে বল ফেলতে পারে। সেজন্যই ও এত উপযোগী।

[আরও পড়ুন: আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাট, বোলারদের তালিকায় প্রথম দশে ঢুকলেন শামি ]

The post বুমরাহ ‘বাচ্চা ছেলে’, হাস্যকর মন্তব্য করে নেটিজেনদের রোষের মুখে আব্দুল রাজ্জাক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement