shono
Advertisement

ফের লাইনচ্যুত ট্রেন, এবার নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস

দেখুন ঘটনাস্থলের ভিডিও। The post ফের লাইনচ্যুত ট্রেন, এবার নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস appeared first on Sangbad Pratidin.
Posted: 08:44 AM Aug 29, 2017Updated: 04:33 PM Oct 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের লাইনচ্যুত ট্রেন। এবার বেলাইন হল নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস। মঙ্গলবার ভোরে এই ঘটনা ঘটে মহারাষ্ট্রের টিটওয়ালার কাছে ভসিন্দ ও আসাঁগাও স্টেশনের মাঝে। ঘটনায় এখনও পর্যন্ত কারও মৃত্যুর খবর মেলেনি। তবে কয়েকজনের আহত হওয়ার খবর মিলেছে। দুর্ঘটনাস্থল লাগোয়া  কল্যাণ এলাকা থেকে উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে।

Advertisement

[বন্যায় আটকে ২০০ ভারতীয় পড়ুয়া, সাহায্যে এগিয়ে এলেন সুষমা]

জানা গিয়েছে, মঙ্গলবার ভোরে আচমকা লাইনচ্যুত হয়ে যায় নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেসের সাতটি কামরা। বেশিরভাগ যাত্রীই সে সময় ঘুমের মধ্যে ছিলেন। ঘটনায় তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে যাত্রীদের মধ্যে। শেষ খবর পাওয়া পর্যন্ত অনেকেই ট্রেনের ভিতরে আটকে রয়েছেন। তবে দুর্ঘটনার পরই স্থানীয় গ্রামের বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। পৌঁছে গিয়েছে উদ্ধারকারী দলও। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, অতিরিক্ত বৃষ্টির কারণেই এই ঘটনা ঘটেছে। লাইনে জল জমে যাওয়ার কারণে এই বিপত্তি ঘটে।

#WATCH: Five coaches & engine of Nagpur Mumbai Duronto Express derailed near Titwala in Maharashtra. pic.twitter.com/9u0adLF1rG

— ANI (@ANI) August 29, 2017

প্রসঙ্গত, চলতি মাসে এ নিয়ে তৃতীয়বার দূরপাল্লার ট্রেন লাইনচ্যুত হল।  আগস্ট মাসের ১৯ তারিখ উত্তরপ্রদেশের মুজফফরনগরের কাছে খতৌলিতে উলটে যায় পুরী-হরিদ্বার-কলিঙ্গ উৎকল এক্সপ্রেস। লাইনচ্যুত হয় ট্রেনটির ১০টি কামরা। দুর্ঘটনায় অন্তত ২৩ জনের মৃত্যু হয়। ৪০ জনের আহত হওয়ার খবর মেলে সরকারি সূত্রে। বেসরকারি সূত্রে আহত শতাধিক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বড়সড় ট্রেন দুর্ঘটনা ঘটে উত্তরপ্রদেশেই। ২৩ আগস্টের ভোররাত প্রায় তিনটে নাগাদ লাইনচ্যুত হয় কৈফিয়ত এক্সপ্রেসের ৯টি কামরা। ঘটনায় কারও মৃত্যু না হলেও আহত হন প্রায় ৫০ জন যাত্রী।  গত সপ্তাহেই মুম্বইতেও একটি লোকাল ট্রেন লাইনচ্যুত হয়। শুক্রবার সকাল ৯.৫৫ মিনিটে মাহিম জংশনের কাছে লাইনচ্যুত হয় হারবার লাইন ট্রেন। পরপর এই ট্রেন দুর্ঘটনায়  প্রশ্নের মুখে পড়েছে রেলের যাত্রী সুরক্ষার বিষয়টি। এমনকী পরপর দুর্ঘটনার জেরে ইস্তফা দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। ঘটনার পর রেলবোর্ডের চেয়ারম্যানকে সরিয়ে দেওয়া হয়। নতুন চেয়ারম্যান অশ্বিনী লোহিয়া দায়িত্ব নেওয়ার পর যাত্রী নিরাপত্তা নিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন। যাত্রীদের অভিযোগ পরপর দুর্ঘটনা বুঝিয়ে দিল সুরক্ষার বিষয়টি অবহেলিতই রয়ে গিয়েছে।

[দশবারের মধ্যে তিনবারই ‘লেট’ দেশের সবচেয়ে দ্রুতগামী ট্রেন গতিমান এক্সপ্রেস]

The post ফের লাইনচ্যুত ট্রেন, এবার নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement