shono
Advertisement

ফের উচ্চাশার বলি রাজস্থানে, এবার আত্মঘাতী মেডিক্যাল পড়ুয়া!

হস্টলের ঘর থেকে দেহ উদ্ধার।
Posted: 07:50 PM Sep 04, 2023Updated: 07:50 PM Sep 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই ঘটনা কোটার (Kota) না, তবে রাজস্থানেরই (Rajasthan)। ফের উচ্চাকঙ্খার বলি এক পড়ুয়া। এবার ডাক্তারির প্রবেশিকার পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া এক পড়ুয়া আত্মঘাতী হলেন। হস্টেলের ঘর থেকে পড়ুয়ার দেহ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তে পাঠানো হয়েছে দেহ। খবর দেওয়া হয়েছে মৃতের পরিবারকে।

Advertisement

মৃত পড়ুয়ার নাম কুশল কুমার। রাইসানা গ্রামের বাসিন্দা। সর্বভারতীয় ডাক্তারি পরীক্ষা NEET-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কারাউলি জেলার অ্যালেন কোচিং ইনস্টিটিউট পড়ছিলেন তিনি। অ্যালেনের কোচিং সেন্টার রয়েছে গোটা দেশেই। কারাউলে হস্টেলে কাছেই থাকছিলেন পড়ুয়া। সোমবার পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে হস্টেলের ঘর থেকে। পুলিশের প্রাথমিক অনুমান, আত্মঘাতী হয়েছেন ওই পড়ুয়া।

[আরও পড়ুন: কুকিশূন্য ইম্ফল উপত্যকা! ‘জাতিহত্যা’র অভিযোগ চিদম্বরমের]

উল্লেখ্য, গত মাসে একই দিনে দু’জন পড়ুয়া আত্মঘাতী হয়েছিলেন কোটায়। আবিষ্কার শুভাঙ্গী নামের এক পড়ুয়া সকালে পরীক্ষা দেওয়ার পরে ছতলা থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হন। একই দিনে সন্ধেবেলা আদর্শ নামের এক পড়ুয়া গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হন। সব মিলিয়ে চলতি বছরে আত্মঘাতী পড়ুয়ার সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫।

এই পরিস্থিতিতে কোটার কোচিং সেন্টারগুলির কথা মাথায় রেখে বিশেষ আইন আনার কথা ভাবছে রাজস্থান সরকার। পাশাপাশি কোচিং সেন্টারে ভরতি হওয়ার আগেই একটি প্রবেশিকা পরীক্ষার কথাও ভাবা হচ্ছে। ওই পরীক্ষায় পরখ করা হবে, নির্দিষ্ট ছাত্রটি আদৌ পরবর্তী কঠিন পরীক্ষার জন্য মানসিকভাবে তৈরি কিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement