shono
Advertisement

ডার্বিতে হারের পরই বিস্ফোরক মোহনবাগান, ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বয়স ভাঁড়ানোর অভিযোগ

ইউথ ডার্বিতে খেলা একাধিক লাল-হলুদ ফুটবলারের বয়স ভাঁড়ানোর সন্দেহ প্রকাশ করেছে মোহনবাগান।
Posted: 01:50 PM Dec 18, 2023Updated: 01:50 PM Dec 18, 2023

স্টাফ রিপোর্টার: ইউথ ডার্বিতে মোহনবাগানের ছোটদের বিরুদ্ধে চার গোলে জিতেছে ইস্টবেঙ্গলের যুবরা। সেই জয়ের চব্বিশ ঘণ্টার মধ্যেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনে ইস্টবেঙ্গলের এক ফুটবলারের বিরুদ্ধে নাম ও বয়স ভাঁড়ানোর অভিযোগ তুলল মোহনবাগান।

Advertisement

রবিবার অভিযুক্ত ফুটবলারটির বিরুদ্ধে অভিযোগের সপক্ষে নথি জোগাড় করে ফেডারেশনের কাছে পাঠিয়ে দিয়েছেন মোহনবাগান (Mohun Bagan) কর্তারা। সূত্র মারফত জানা গিয়েছে, মোহনবাগানের অভিযোগ, শনিবারের বড় ম্যাচে খেলা এক ইস্টবেঙ্গল ফুটবলার বয়স ভাঁড়িয়ে খেলেছেন। যিনি কি না এর আগে ২০১৭-১৮ সালে মোহনবাগানের হয়ে অনূর্ধ্ব-১৩ লিগে খেলেছেন। সেই ফুটবলারটিকে আবার কলকাতা লিগে একাধিক ক্লাবের হয়ে খেলতে দেখা গিয়েছে। যা তাঁরা দেখেছেন ফুটবলারটির সিআরএস রেজিস্ট্রেশন দেখে।

[আরও পড়ুন: করোনার দাপটে দেশে একদিনেই মৃত ৫, ভয় ধরাচ্ছে নয়া ভ্যারিয়েন্ট, সতর্কবার্তা WHO-র]

মোহনবাগানের তরফে আরও অভিযোগ করে বলা হয়েছে, অভিযুক্ত ফুটবলারটিকে অবৈধভাবে ইউথ লিগে রেজিস্ট্রেশন করানো হয়েছে অন্য নামে। এখানেই শেষ নয়। ইউথ ডার্বিতে খেলা আরও একাধিক ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবলারের বয়স ভাঁড়ানোর সন্দেহ প্রকাশ করেছে মোহনবাগান। পুরো ঘটনার তদন্তও চেয়েছেন মোহনবাগান কর্তারা। যদিও ফেডারেশনে অভিযোগ জানালেও অভিযুক্ত ফুটবলারটির নাম প্রকাশ করেননি তাঁরা।

শনিবার ইউথ লিগের ডার্বিতে মোহনবাগান মাঠে ০-৪ গোলে বাস্তব রায়ের ছেলেদের হারিয়ে দেয় ইস্টবেঙ্গলের ছোটরা। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় বিবৃতি-পালটা বিবৃতিতে ঝড় উঠেছিল দুই দলের সমর্থকদের। আর চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই মোহনবাগানের এই মারাত্মক অভিযোগ আনল লাল-হলুদ শিবিরের বিরুদ্ধে। অভিযোগের পাশাপাশি দোষী প্রমাণিত হলে ইস্টবেঙ্গলের কড়া শাস্তির দাবি করেছে মোহনবাগান।

[আরও পড়ুন: নতুন যুগের সূচনা…, বারাণসীতে মোদির ভাষণে প্রথমবার ব্যবহার হল AI প্রযুক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement