shono
Advertisement

ককপিটে করনার থাবা, মাঝ আকাশ থেকে ফিরল এয়ার ইন্ডিয়ার মস্কোগামী বিমান

চালক দলের সকল সদস্যক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। The post ককপিটে করনার থাবা, মাঝ আকাশ থেকে ফিরল এয়ার ইন্ডিয়ার মস্কোগামী বিমান appeared first on Sangbad Pratidin.
Posted: 02:08 PM May 30, 2020Updated: 02:08 PM May 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ককপিটে হানা করোনা ভাইরাসের। পাইলটের শরীরে মিলল মারণ কোভিড-১৯ জীবাণু। ফলে শনিবার মাঝ আকাশ থেকেই ফিরতে বাধ্য হল এয়ার ইন্ডিয়ার দিল্লি থেকে মস্কোগামী বিমান। দুপুর ১২.৩০ নাগাদ দিল্লি বিমানবন্দরে অবতরণ করেছে Airbus A-320 Neo বিমানটি। নিয়ম মেনে চালক দলের সকল সদস্যক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘আমফান, প্লেন ক্র্যাশ,করোনা আর কী দেখতে হবে!’, পাকিস্তানের বিমান দুর্ঘটনায় শোকপ্রকাশ বলিউডের]

তা মাঝ আকাশে কীভাবে পাইলটের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলল? এই প্রশ্নের উত্তরে বিমান সংস্থাটি জানিয়েছে, প্রি-ফ্লাইট টেস্ট রেকর্ড বা বিমান যাত্রা শুরুর আগে করোনা পরীক্ষার ফল দেখার সময়ই ঘটে বিভ্রান্তি। উক্ত পাইলটের রিপোর্ট করোনা পজিটিভ এলেও তা ভুলবশত নেগেটিভ বলে ছাড়পত্র দিয়ে দেয় গ্রাউন্ড টিম। ফলে শনিবার সকালে নিয়মমাফিক উড়ান শুরু করেন চালক। কর্মীদের এহেন গাফিলতিতে প্রশ্নের মুখে পড়েছে সংস্থাটি। তবে স্বস্তির বিষয়, বিমানটিতে  কোনও যাত্রী ছিল না। রাশিয়ার মস্কো শহর থেকে সেখানে আটকে পড়া ভারতীয় নাগরিকদের আনতে যাচ্ছিল বিমানটি। এদিকে, এই ঘটনায় উদ্ধারকাজে কিছুটা দেরি হলেও ইতিমধ্যে মস্কোর উদ্দেশে অন্য একটি বিমান পাঠানোর ব্যবস্থা করেছে এয়ার ইন্ডিয়া।

উল্লেখ্য, ‘বন্দে ভারত’ অভিযানের অন্তর্গত বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরাতে কয়েকশো বিমান চালাচ্ছে সরকারি বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়া। এদিকে, দেশের মধ্যে বিমান পরিষেবা চালু হওয়ার পর গত সোমবার আহমেদাবাদ থেকে গুয়াহাটিগামী স্পাইসজেটের একটি বিমানের দু’জন যাত্রীর শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। এর আগে চেন্নাই থেকে কোয়েম্বাটোরগামী বিমানের এক যাত্রীর শরীরেও পাওয়া গিয়েছিল করোনার জীবাণু। ফলে বিমান যাত্রার মাধ্যমে এই মারণ রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকেই। বিমান সংস্থাগুলির আরও সতর্ক হওয়ার প্রয়োজন রয়েছে বলেও মনে করছে বিশেষজ্ঞরা। 

[আরও পড়ুন: কোয়েম্বাটোরগামী বিমানের যাত্রীর শরীরে মিলল করোনার জীবাণু, বাড়ছে সংক্রমণের আতঙ্ক]

The post ককপিটে করনার থাবা, মাঝ আকাশ থেকে ফিরল এয়ার ইন্ডিয়ার মস্কোগামী বিমান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement