shono
Advertisement

কোয়েম্বাটোরগামী বিমানের যাত্রীর শরীরে মিলল করোনার জীবাণু, বাড়ছে সংক্রমণের আতঙ্ক

আক্রান্ত ওই যাত্রী এয়ার ইন্ডিয়ার কর্মী। The post কোয়েম্বাটোরগামী বিমানের যাত্রীর শরীরে মিলল করোনার জীবাণু, বাড়ছে সংক্রমণের আতঙ্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 09:14 AM May 27, 2020Updated: 09:23 AM May 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার চেন্নাই থেকে কোয়েম্বাটোরগামী বিমানের এক যাত্রীর শরীরে মিলল করোনার জীবাণু। কোয়েম্বাটোরে অবতরণের পর তাঁর নমুনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট আসতেই জানা যায় তিনি করোনা পজিটিভ। জানা গিয়েছে, দিল্লি-লুধিয়ানা এয়ার ইন্ডিয়া বিমানের আক্রান্ত ওই যাত্রী সংস্থারই কর্মী। এতেই ফের বাড়তে শুরু করেছে সংক্রমণের আতঙ্ক।

Advertisement

জানা গিয়েছে, সোমবার ইন্ডিগোর সিক্সই ৩৮১ ফ্লাইটে চেন্নাই থেকে কোয়েম্বাটোর আসেন ওই যাত্রী। বিমানবন্দরে অবতরণ করার পর সমস্ত যাত্রীরই করোনা পরীক্ষা করা হয়। তখনই বিষয়টি ধরা পড়ে। প্রথমে তাঁকে কোয়েম্বাটোরের বিনায়ক হোটেলে কোয়ারেন্টাইন করা হয়। রিপোর্ট আসার পর তাঁকে ইএসআই হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর সহযাত্রীদের থাকতে হবে হোম কোয়ারান্টাইনে। উল্লেখ‌্য, কেন্দ্র ঘরোয়া উড়ান চালু করতে বদ্ধপরিকর থাকায় তামিলনাড়ু সরকার নির্দেশিকা জারি করেছে, তাতে চেন্নাই ছাড়া কোয়েম্বাটোর, মাদুরাই ও তিরুচিরাপল্লিতে বিমান ওঠানামায় সম্মতি জানানো হয়েছে। কিন্তু যাত্রীদের ১৪ দিন কোয়ারান্টাইনে ও ই-পাস থাকতেই হবে। না হলে শহরে ঢোকার অনুমতি মিলবে না।

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের দুর্দশার কারণ কী? কেন্দ্র ও রাজ্যগুলির কাছে জবাব চাইল সুপ্রিম কোর্ট]

প্রসঙ্গত, ঘরোয়া বিমান পরিষেবা ও শ্রমিক স্পেশ‌্যাল ট্রেনে ভিনরাজ‌্য থেকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা সংক্রমণের আতঙ্কে যেন ঘি ঢেলেছে। পশ্চিমবঙ্গ ইতিধ্যেই জানিয়েছে, এর ফলে করোনা সংক্রমণ ফের বাড়তে পারে। সেই আশঙ্কা থেকেই রাজ‌্য শুরুতে ঘরোয়া উড়ান চালু করতে সম্মতি দেয়নি। তবে ২৮ মে থেকে উড়ান শুরু হবে কলকাতা ও বাগডোগরা থেকে। তার জন‌্য রাজ‌্য নিজস্ব নিরাপত্তাবিধি তৈরি করেছে। বিমানবন্দরের মধ্যেই ব‌্যবস্থা হচ্ছে কোয়ারেন্টাইনের। অর্থাৎ ৪০০ শয‌্যাবিশিষ্ট এই সেন্টারেই থাকতে হবে দমদমে নামা যাত্রীদের। শ্রমিক স্পেশ‌্যালের ক্ষেত্রেও রাজ্যের অনুরোধ মেনে কিছুদিন ওই পরিষেবা স্থগিত রেখেছিল ভারতীয় রেল। কিন্তু মঙ্গলবার থেকে ফের পরিষেবা চালু করা হয়েছে। আসছে আরও ২০৬টি ট্রেন। এর মধ্যে ৪০টি ট্রেন আসছে মহারাষ্ট্র থেকে। রাজ্যে ফেরা সংক্রমিত পরিযায়ী শ্রমিকদের ৯০ শতাংশই ফিরেছেন মহারাষ্ট্র থেকে। সেকারণে রাজ‌্য মহারাষ্ট্র থেকে একদিনে এতগুলি শ্রমিক স্পেশ্যাল ট্রেন চাইছে না।

[আরও পড়ুন: করোনা লাইভ আপডেট: বাংলায় ফিরছেন পরিযায়ী শ্রমিকরা, সতর্ক রাজ্য প্রশাসন]

The post কোয়েম্বাটোরগামী বিমানের যাত্রীর শরীরে মিলল করোনার জীবাণু, বাড়ছে সংক্রমণের আতঙ্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement