shono
Advertisement
Hardik Pandya

হার্দিককে সরিয়ে কেন টি-টোয়েন্টির অধিনায়ক সূর্য? ব্যাখ্যা দিলেন অজিত আগরকর

বিশ্বকাপেও সহ-অধিনায়ক হিসেবে ছিলেন হার্দিক।
Published By: Arpan DasPosted: 01:28 PM Jul 22, 2024Updated: 05:19 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচ হিসেবে দায়িত্ব নিয়ে দলগঠনে চমক দিয়েছেন ভারতের নতুন হেডস্যর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেনের আর্মব্যান্ড তুলে দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) হাতে। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপে সহ-অধিনায়ক ছিলেন হার্দিক (Hardik Pandya)। তিনি দলে থাকা সত্ত্বেও কেন শ্রীলঙ্কা সফরে নেতৃত্বে রদবদল হল? সেটা এবার স্পষ্ট করে দিলেন নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকর (Ajit Agarkar)।

Advertisement

আর কয়েকদিন পরই শ্রীলঙ্কা সফরে মাঠে নামবে টিম ইন্ডিয়া। তিনটি টি-টোয়েন্টির সঙ্গে তিনটি ওয়ানডেও খেলবে কোচ গম্ভীরের বাহিনী। আর দুই ফরম্যাটেই সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে শুভমান গিলকে। আর টি-টোয়েন্টির নেতৃত্বে থাকবেন সূর্যকুমার।

[আরও পড়ুন: ২০২৭ পর্যন্ত টিম ইন্ডিয়ার ভরসা রোহিত-বিরাট! জানিয়ে দিলেন কোচ গম্ভীর]

নেতৃত্ব বদলের এই সিদ্ধান্তের বিষয়ে গম্ভীরকে পাশে নিয়ে আগরকর বলেন, "হার্দিক অবশ্যই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ওর মতো প্রতিভা খুঁজে পাওয়া মুশকিল। কিন্তু ওর ক্ষেত্রে ফিটনেস একটা সমস্যার জায়গা। আমরা এমন একজন অধিনায়ককে চেয়েছিলাম, যাকে সব ম্যাচে পাওয়া যাবে।" হার্দিকের ক্ষেত্রে সবসময়ই চোট-আঘাতের সমস্যা ছিল। পঞ্চাশ ওভারের বিশ্বকাপের মাঝপথে চোট পেয়ে মেগা ইভেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন হার্দিক পাণ্ডিয়া। চোট সারিয়ে আইপিএলে ফিরলেও সময়টা একেবারেই ভালো যায়নি ভারতীয় অলরাউন্ডারের।

[আরও পড়ুন: ‘জেতার উদগ্র ইচ্ছাই টেনে এনেছে’, মোহনবাগানে যোগ দিয়ে বললেন বিশ্বকাপার ম্যাকলারেন]

অন্যদিকে টি-টোয়েন্টি ফরম্যাটে ধারাবাহিক সূর্য। এই ফরম্যাটে ব্যাটিংয়ে বিপ্লব ঘটিয়েছেন তিনি। দলের মিডল অর্ডারের ভরসা সূর্যই। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে সূর্যকুমার যাদবের দুর্দান্ত ক্যাচ ভারতকে চ্যাম্পিয়ন হতে সাহায্য করে। তাঁকে নিয়ে আগরকরের বক্তব্য, "সূর্য যোগ্য বলেই ওকে অধিনায়ক করা হয়েছে। আমরা ড্রেসিংরুম থেকে ওর বিষয়ে মতামত নিয়েছি। সূর্য বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটারদের মধ্যে অন্যতম। যে সব ম্যাচই খেলতে পারবে, তাকেই অধিনায়ক করা হয়েছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোচ হিসেবে দায়িত্ব নিয়ে দলগঠনে চমক দিয়েছেন ভারতের নতুন হেডস্যর গৌতম গম্ভীর।
  • টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেনের আর্মব্যান্ড তুলে দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবের হাতে।
  • অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপে সহ-অধিনায়ক ছিলেন হার্দিক।
Advertisement