shono
Advertisement

‘রাহুল গান্ধীও সমকামী’, স্বামী চক্রপাণির দাবি ঘিরে বিতর্কের ঝড়

'সাভারকর এবং গডসেকে নিয়ে করা কংগ্রেসের দাবি অবাস্তব এবং হাস‌্যকর', দাবি স্বামী চক্রপাণির। The post ‘রাহুল গান্ধীও সমকামী’, স্বামী চক্রপাণির দাবি ঘিরে বিতর্কের ঝড় appeared first on Sangbad Pratidin.
Posted: 09:03 AM Jan 04, 2020Updated: 09:03 AM Jan 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দু মহাসভার সহ-প্রতিষ্ঠাতা বিনায়ক দামোদর সাভারকরের সঙ্গে ‘সমকামী শারীরিক সম্পর্ক’ ছিল মহাত্মা গান্ধীর হত‌্যাকারী নাথুরাম গডসের। সর্বভারতীয় কংগ্রেসের সেবাদলের তরফে প্রকাশিত একটি বইয়ে এরকমই দাবি করা হয়েছিল। পালটা জবাব এল অখিল ভারত হিন্দু মহাসভার তরফে।

Advertisement

এক সাক্ষাৎকারে অখিল ভারত হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণি জানালেন, ‘‘আমরা তো শুনেছি, রাহুল গান্ধীও সমকামী!’’ একইসঙ্গে তাঁর কথায়, সাভারকর এবং গডসেকে নিয়ে করা কংগ্রেসের দাবি অবাস্তব এবং হাস‌্যকর। স্বাভাবিকভাবেই সাভারকর-গডসের মতো রাহুল গান্ধীর সম্পর্কে করা ‘সমকামী’ মন্তব‌্য ঘিরেও বিতর্কের ঝড় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে।

[আরও পড়ুন: জামাইয়ের সঙ্গে যৌনতায় মত্ত কনে, হবু বরের কারসাজিতে বিয়ের আসরে ফাঁস কীর্তি]

প্রসঙ্গত, কংগ্রেসের সেবাদলের তরফে প্রকাশিত বইটির নাম ‘হাউ ব্রেভ ওয়াজ বীর সাভারকর’। অভিযোগ, বইটি সর্বভারতীয় কংগ্রেস সেবাদলের একটি প্রশিক্ষণ শিবিরে বিতরণ করা হয়েছে। শিবিরটি হয়েছে মধ‌্যপ্রদেশের রাজধানী ভোপালে। সাভারকরের জীবনের নানা ঘটনা, প্রশ্ন এবং বিতর্কিত প্রসঙ্গ তুলে আলোচনা করা হয়েছে বইটিতে। দমিনিক লাপিয়ের এবং ল্যারি কলিন্সের বিখ্যাত ‘ফ্রিডম অ্যাট মিডনাইট’ বই থেকে একটি ঘটনার উল্লেখ করে বইটিতে লেখা হয়েছে, ‘ব্রহ্মচর্য নেওয়ার আগে গডসের সঙ্গে একটিমাত্র শারীরিক সম্পর্কের উল্লেখ রয়েছে। গডসে সমকামী ছিলেন এবং সঙ্গী ছিলেন তাঁর রাজনৈতিক গুরু বীর সাভারকর।’ ওই বইয়ে সংখ্যালঘু মহিলাদের প্রসঙ্গে সাভারকরের মনোভাব নিয়ে একাধিক প্রশ্ন তোলা হয়েছে, যা রীতিমতো বিতর্কিত। ১২ বছর বয়সে সাভারকর কীভাবে মসজিদে ঢিল ছুঁড়তেন, সেই বর্ণনাও রয়েছে সেই বইয়ে।

The post ‘রাহুল গান্ধীও সমকামী’, স্বামী চক্রপাণির দাবি ঘিরে বিতর্কের ঝড় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement