shono
Advertisement

গান্ধীজির থেকেও বড় নেতা আম্বেদকর, দাবি আসাদউদ্দিনের

স্বাধীন ভারতে গান্ধীজিকে বড় নেতা হিসেবে মানতে নারাজ কোনও কোনও নেতা। The post গান্ধীজির থেকেও বড় নেতা আম্বেদকর, দাবি আসাদউদ্দিনের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:32 AM Jan 17, 2017Updated: 09:02 PM Jan 16, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর এক ডাকে ব্রিটিশ প্রভুদের বিরুদ্ধে একজোট হয়েছিল ভারতবাসী। আফ্রিকায় কৃষাঙ্গদের অধিকার প্রতিষ্ঠার দাবিতে লড়াই করেছিলেন তিনিই। ভারতবাসী তো বটেই গোটা দুনিয়াই তাঁর নেতৃত্ব ও আদর্শকে স্বীকার করে নিয়েছিল। এখনও তা বিশ্ববাসীকে প্রাণিত করে চলে। কিন্তু স্বাধীন ভারতে তাঁকে বড় নেতা হিসেবে মানতে নারাজ কোনও কোনও নেতা। সম্প্রতি এরকমই মত প্রকাশ করলেন ইসলামিক এক সংগঠনের নেতা আসাদউদ্দিন ওয়েসি।

Advertisement

(নিঃশ্বাসেও অক্সিজেন ছাড়ে গরু, আজব দাবি শিক্ষামন্ত্রীর)

আসাদউদ্দিনের মতে, গান্ধীজির থেকে বড় নেতা হলেন বাবাসাহেব আম্বেদকর। কেননা তিনিই ধর্মনিরপেক্ষতার প্রতিষ্ঠা দিয়েছেন দেশে। তা না হলে কট্টরপন্থীরা দেশের সর্বনাশ করত বলেও মত ওই নেতার। সংবিধানে যেভাবে বাবাসাহেব শ্রেণিভেদ ঘুচিয়ে দিয়েছেন তাই দেশকে আজ অন্যরকম করে তুলেছে বলে মত ওই নেতার।

এদিন খাদির ক্যালেন্ডারে মহাত্মার ছবির বদলে মোদির ছবি নিয়েও কটাক্ষ করেন তিনি। জানান, প্রধানমন্ত্রী যতই নিজেকে গান্ধীর আদর্শে প্রাণিত বলে বলুন না কেন, যেখানেই সুযোগ পাচ্ছেন সেখানেই গান্ধীর ছাপ মুছে দিচ্ছেন তিনি। প্রধানমন্ত্রীর বিদেশনীতি নিয়েও সমালোচনা করেন তিনি। কেন আজও পাকিস্তানকে সমুচিত জবাব দেওয়া হচ্ছে না, সে প্রশ্নও রাখেন আসাদউদ্দিন।

আজ থেকেই এটিএমে মিলবে ১০,০০০ টাকা

The post গান্ধীজির থেকেও বড় নেতা আম্বেদকর, দাবি আসাদউদ্দিনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement