shono
Advertisement

ঘুমন্ত বৃদ্ধাকে আছাড়ে মারল দাঁতাল! বনদপ্তরের ‘গাফিলতি’তে ফুঁসছে ঝাড়গ্রাম

প্রশ্নের মুখে বনদপ্তরের ভূমিকা।
Posted: 12:59 PM Dec 29, 2023Updated: 12:59 PM Dec 29, 2023

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: ভোর রাতে ঝাড়গ্রামের গ্রামে হাতির হানা। ঘুমন্ত বৃদ্ধাকে শুঁড়ে তুলে আছাড় মেরে মারল দাঁতাল। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা এলাকায়। বনদপ্তরের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়ে এলাকার বাসিন্দারা। দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ।

Advertisement

ঝাড়গ্রামে হাতির হানা নতুন নয়। জানা গিয়েছে, শুক্রবার ভোর রাতে পুকুরিয়ার ঢেঁকিপুড়া এলাকায় হানা দেয় একটি দাঁতাল। খাবারের খোঁজে বিভিন্ন জায়গায় হামলা করে সে। এর পর সটান হাজির হয় ককিলা মাহাতোর বাড়িতে। খাবারের খোঁজে জানলা দিয়ে শুঁড় গলায় গজরাজ। এর পর দরজাও ভাঙে বলে অভিযোগ। রীতিমতো তাণ্ডব চালায়। সেই সময় ঘরে ঘুমোচ্ছিলেন বছর ৭০-এর ককিলাদেবী। তাঁকে শুঁড়ে পেঁচিয়ে ঘর থেকে নিয়ে আসে উঠোনে। সেখানে আছাড় মারলে সঙ্গে সঙ্গে মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: দক্ষিণে উধাও শীত, বছর শুরুতেই বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গ]

এর পরই ছুটে আসেন প্রতিবেশীরা। বনদপ্তরের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। অভিযোগ, ওই এলাকায় প্রায়ই হাতি তাণ্ডব চালায়। মৃত্যুর ঘটনাও নতুন নয়। তা সত্ত্বেও বনদপ্তরের তরফে কোনও পদক্ষেপ করা হচ্ছে না। সকাল প্রায় ৯ টা পর্যন্ত চলে বিক্ষোভ। পরে পুলিশ ও বনদপ্তরের পদক্ষেপ গ্রহণের আশ্বাসে আয়ত্তে আসে পরিস্থিতি।

[আরও পড়ুন: ‘বিজেপি নেতাদের বেঁধে টাকা আদায় করুন’, রবীন্দ্রনাথ ঘোষের ‘নিদান’ ঘিরে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement