shono
Advertisement

বনধের দিনই বড় পদক্ষেপ, পেট্রোপণ্যের দাম কমাল অন্ধ্রপ্রদেশ সরকার

দাবি উঠছে এরাজ্যেও। The post বনধের দিনই বড় পদক্ষেপ, পেট্রোপণ্যের দাম কমাল অন্ধ্রপ্রদেশ সরকার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:36 PM Sep 10, 2018Updated: 05:36 PM Sep 10, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে যখন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে মোদি সরকারের মুণ্ডপাত চলছে তখন ব্যতিক্রমী পদক্ষেপ করল অন্ধ্রপ্রদেশ সরকার। এনডিএ জোট ছাড়ার পর থেকেই মোদি সরকারের বিরোধিতায় সুর ক্রমশ চড়াচ্ছেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। এবার কেন্দ্রকে টেক্কা দিয়ে আরও একটি পদক্ষেপ ঘোষণা করলেন তিনি। অন্ধ্রপ্রদেশে পেট্রোপণ্যের উপর এক ধাক্কায় ২ টাকা শুল্ক কমানোর সিদ্ধান্ত নিলেন চন্দ্রবাবু।

Advertisement

[বিহারে বনধের ‘বলি’ ২ বছরের শিশু, কংগ্রেসের উপর দায় চাপাল বিজেপি]

সোমবার বনধ চলাকালীনই অন্ধ্রের মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন কেন্দ্রের উপর আর ভরসা নয়। এবার নিজেদের শুল্ক থেকেই দাম কমাবে অন্ধ্র সরকার। নাইডুর সিদ্ধান্ত পেট্রল এবং ডিজেল দুই ক্ষেত্রেই লিটারপ্রতি ২ টাকা করে ভ্যাট কম নেবে অন্ধ্র সরকার। মঙ্গলবার সকাল থেকেই নয়া দাম কার্যকর হয়ে যাবে। এর আগেও একাধিক রাজ্য সরকার এই পথে হেটেছে। কেন্দ্রের উপর ভরসা না করে পেট্রলের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে গুজরাট এবং তেলেঙ্গানা সরকার।

[জ্বালানি জ্বালা মেটাতে পথে রাহুল, ‘বনধের বন্ধক’ জনতা    ]

এই সিদ্ধান্তের ফলে, একদিকে যেমন সরকারের উপর চাপ বাড়ানো সম্ভব হল, তেমনি লোকসভার আগে সাধারণের মন পাওয়ার দিকেও খানিকটা এগিয়ে গেলেন চন্দ্রবাবু নাইডু। এনডিএ জোট ছাড়ার পর থেকেই মোদির প্রতিটি সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাচ্ছেন টিডিপি সুপ্রিমো। তাঁর এই পদক্ষেপের ফলে এবার বিজেপি শাসিত রাজ্যগুলিতেও পেট্রোপণ্যের দাম কমানোর দাবি আরও জোরালো হবে। একই সঙ্গে এরাজ্যেও পেট্রোপণ্যে এক্সাইজ ডিউটি কমানোর দাবিতে সুর চড়ানো শুরু করেছে বিজেপি।

The post বনধের দিনই বড় পদক্ষেপ, পেট্রোপণ্যের দাম কমাল অন্ধ্রপ্রদেশ সরকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement