shono
Advertisement

প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ‘গোঁসা’, মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় চিঠি রাজ্যপালের

পাশাপাশি এদিন পুলিশের শীর্ষ পদাধিকারীদের সম্পত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন ধনকড়। The post প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ‘গোঁসা’, মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় চিঠি রাজ্যপালের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:41 PM Jul 28, 2020Updated: 05:48 PM Jul 28, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: গতকাল ভিডিও কনফারেন্সে করোনা মোকাবিলায় রাজ্যের ভূমিকার কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) কাছে নাম না করে রাজ্যপালের সম্পর্কে নালিশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বলেছিলেন, ”সাংবিধানিক পদে থেকেও কেউ কেউ অসহযোগিতা করছেন। এটা অনভিপ্রেত। নির্বাচিত সরকারের কাজে ব্যাঘাত ঘটাচ্ছেন।” এই কথাটা যে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) সম্পর্কেই ছিল তা আর বলার অবকাশ রাখে না। গতকাল প্রধানমন্ত্রীর সামনে করা মুখ্যমন্ত্রীর অভিযোগের প্রেক্ষিতে এবার কড়া ভাষায় মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন ধনকড়।

Advertisement

রাজ্যপাল চিঠিতে লিখেছেন, ‘’গতকাল মুখ্যমন্ত্রীর অসহযোগিতার অভিযোগে আমি অবাক। এই মন্তব্যের বিরুদ্ধে আমি প্রতিবাদ জানাচ্ছি। যে পদে আপনি আছেন, তাতে এমন কিছু অনভিপ্রেত। আপনি আগে এমন কিছু আমাকে জানাননি। এমন মতামতের কোনও ভিত্তি নেই।” চিঠিতে তিনি আরও লিখেছেন, ”আমি যা বলেছি, তা মানুষের মঙ্গলের জন্য। রাজনীতিতে আমার আগ্রহ নেই। আমার সাংবিধানিক দায়বদ্ধতা নিয়ে আমি আগ্রহী। আমার পরামর্শে আপনার নীরবতার সঙ্গে অমিল সংবিধানের।’’ পাশাপাশি, সংবিধান অনুসারে তাঁর সহযোগিতা পাবেন বলেও মুখ্যমন্ত্রীকে উল্লেখ করে লিখেছেন রাজ্যপাল।

[আরও পড়ুন: বকরি ইদ, রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসে ছাড়, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন জানুন]

পাশাপাশি এদিন পুলিশের শীর্ষ পদাধিকারীদের সম্পত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে টুইট করে ধনকড় বলেন, ‘এঁদের সম্পত্তির হিসেব নেওয়ার সময় এসেছে। হিসেব নিলেই সব কিছু স্পষ্ট হয়ে যাবে।’

[আরও পড়ুন: স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে মুখ্যমন্ত্রীকে খোঁচা, ফের টুইট যুদ্ধে রাজ্যপাল-শিক্ষামন্ত্রী]

The post প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ‘গোঁসা’, মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় চিঠি রাজ্যপালের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement