shono
Advertisement

‘বিরাটের মতামত অপ্রয়োজনীয়, মঙ্গলবারই কোচের নাম ঘোষণা করা হোক’

বোর্ড সূত্রে খবর... The post ‘বিরাটের মতামত অপ্রয়োজনীয়, মঙ্গলবারই কোচের নাম ঘোষণা করা হোক’ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:12 PM Jul 11, 2017Updated: 08:42 AM Jul 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বিরাটকে বুঝতে হবে কোচ কীভাবে কাজ করেন।”- সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্যের মধ্যে দিয়েই ভারতীয় দলের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে একলাফে যেন অনেকটা এগিয়ে গেলেন বীরেন্দ্র শেহবাগ। ক্রিকেটমহল অন্তত তেমনটাই মনে করছে।

Advertisement

সোমবার ভারতীয় দলের ‘হেডস্যার’ বেছে নেওয়ার প্রক্রিয়া শেষ হল ঠিকই। কিন্তু কোচের নাম ঘোষণার জন্য আরও কিছুটা সময় চেয়ে নিলেন বিসিসিআই-এর উপদেষ্টা কমিটির তিন সদস্য শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণ। সাংবাদিক সম্মেলনে সৌরভ বলেন, কোচ ঘোষণার আগে বিরাট কোহলির সঙ্গে কথা বলতে চান তাঁরা। দক্ষিণ আফ্রিকা থেকে বিরাট ফিরলে এ নিয়ে কথা হবে। কোচ হিসেবে ভারত অধিনায়কের যে প্রথম পছন্দ রবি শাস্ত্রী, তা আর কারও কাছে অজানা নেই। কিন্তু সৌরভের কথাতেই স্পষ্ট, বিরাটের সঙ্গে আলোচনা করার অর্থ এই নয় যে, তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড কর্তারাও। আর সেই কারণেই কোহলি ঘনিষ্ঠ শাস্ত্রী আচমকাই দৌড়ে সামান্য পিছিয়ে পড়েছেন।

[বিরাটদের কোচ ঘোষণা পিছল, আরও সময় চান সৌরভরা]

তবে প্রশ্ন উঠছে কবে কোচ নিয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানাবে কমিটি। প্রাক্তন ভারত অধিনায়ক জানিয়েছিলেন, আরও কয়েকদিন সময় দরকার। কিন্তু সঠিক দিনক্ষণ কিছুই উল্লেখ করেননি তিনি। বলেন, “শুধু শ্রীলঙ্কা সফরের কথা মাথায় রেখে সিদ্ধান্ত নিলে হবে না, সামনে বিশ্বকাপও রয়েছে। তাই কোচ নির্বাচনের ক্ষেত্রে তাড়াহুড়ো করতে চাইছি না।” এই কারণে মনে করা হচ্ছে নতুন কোচের সঙ্গে কমপক্ষে বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করা হবে।

এদিকে বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির চেয়ারম্যান বিনোদ রাই চাইছেন মঙ্গলবার সন্ধের মধ্যেই যেন নতুন কোচের নাম ঘোষণা করা হয়। এ নিয়ে ইতিমধ্যেই বোর্ড সিইও রাহুল জোহুরি এবং কার্যকরী সচিব অমিতাভ চৌধুরীর সঙ্গে কথাও বলেছেন তিনি। বিনোদ রাইয়ের মতে, কোচ নিয়ে কোহলির সঙ্গে আলোচনা করার কোনও প্রয়োজন নেই উপদেষ্টা কমিটির। সৌরভ অবশ্য জানান, এ নিয়ে বিনোদ রাইয়ের সঙ্গে কথা বলবেন তিনি।

সোমবার দুপুরে মুম্বইয়ের ম্যারাথন বৈঠকে পাঁচজন প্রার্থীর ইন্টারভিউ নেন শচীন-সৌরভরা। শাস্ত্রী, শেহবাগ, লালচাঁদ রাজপুত, টম মুডি এবং রিচার্ড পাইবাস ইন্টারভিউ দেন। উপদেষ্টা কমিটির বাকি দুই সদস্য সৌরভ আর লক্ষ্মণ মুম্বইয়ে থাকলেও, স্কাইপে মারফত বৈঠকে অংশ নিয়েছিলেন শচীন।

The post ‘বিরাটের মতামত অপ্রয়োজনীয়, মঙ্গলবারই কোচের নাম ঘোষণা করা হোক’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement