shono
Advertisement

লাগাতার CAA বিরোধীদের তাণ্ডব, তিনদিনে রেলের ক্ষতি ১০০ কোটি!

সোমবারও বিক্ষোভের জেরে একাধিক স্টেশনে আটকে ট্রেন। The post লাগাতার CAA বিরোধীদের তাণ্ডব, তিনদিনে রেলের ক্ষতি ১০০ কোটি! appeared first on Sangbad Pratidin.
Posted: 11:27 AM Dec 16, 2019Updated: 12:26 PM Dec 16, 2019

স্টাফ রিপোর্টার: তিনদিনের তাণ্ডবের জেরে কার্যত ভেঙে পড়েছে রেল ব্যবস্থা। ক্ষতি হয়েছে প্রায় ১০০ কোটি টাকা। প্রকাশ্যে এমনই তথ্য। রেল সূত্রে খবর, বর্তমান যা পরিস্থিতি তাতে সবটা স্বাভাবিক হতে বেশ কিছুটা সময় লাগবে। 

Advertisement

শুক্রবার থেকেই নাগরিকত্ব আইনের বিরোধিতায় সরব গোটা রাজ্য। জেলায় জেলায় চলছে বিক্ষোভ। একাধিক ট্রেন, বাসে ভাঙচুরের পাশাপাশি আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। এরফলে বিপুল ক্ষতি হয়েছে রেলের। রেলের তরফে জানানো হয়েছে, গত ১৩ ও ১৪ তারিখের ভাঙচুরের ঘটনায় শুধু খড়গপুর ডিভিশনেই রেলের ক্ষতি প্রায় ষোলো কোটি টাকা। দক্ষিণ-পূর্ব রেলের থেকে পূর্ব রেলের ক্ষতির পরিমাণ আরও অনেকটাই বেশি। কারণ, সেখানে শুধু স্টেশনে ভাঙচুর করা বা আগুনেই থেমে থাকেনি বিক্ষোভকারীরা। জ্বালিয়ে দেওয়া হয়েছে আস্ত ট্রেন। ফলে প্রাথমিকভাবে রেল কর্তারা মনে করছেন, এই ঘটনায় রেলের প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে।

এই বিক্ষোভের জেরে সমস্যার সম্মুখীন যাত্রীরা। কয়েকদিনের অশান্তিতে রেল ও সড়কপথে কার্যত বিচ্ছিন্ন উত্তরবঙ্গ। চরম সমস্যায় পর্যটকরা। অনেকেই ডিসেম্বরের এই সময় পাহাড়ে বেড়াতে যান। সেই মতো সব প্রস্তুতিই ছিল। কিন্তু শুক্রবার থেকে ঘটে চলা টানা অশান্তির জেরে আপাতত সব ট্যুর বাতিলের খাতায়। রবিবার দার্জিলিং মেল থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেস, প্রায় সব ট্রেনই ছিল বাতিল। রবিবারও হাওড়া স্টেশনে এসে ট্রেন বাতিলের খবর শুনে হতাশ হয়ে ফিরে গিয়েছেন বহু মানুষ। দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেসের মতো গুরুত্বপূর্ণ ট্রেনগুলো চলেনি। সোমবারও উত্তরবঙ্গগামী অধিকাংশ ট্রেন চলবে না বলেই জানানো হয়েছে রেলের তরফে। শুধু দূরপাল্লার ট্রেনই নয়। বিক্ষোভ সোমবার জারি থাকায় লোকাল ও উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন বাতিল।

[আরও পড়ুন: চতুর্থ শ্রেণি পাশ টেকনিশিয়ানই শিশু বিক্রি চক্রের পাণ্ডা! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

শুধু রেলপথই নয়। আমডাঙা এবং দত্তপুকুরে অবরোধের জেরে ৩৪ নম্বর জাতীয় সড়ক দিয়েও উত্তরবঙ্গের দিকে বাস বা গাড়ি যেতে পারছে না। প্রায় ২৫টি ট্রেন বাতিল করায় উত্তরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। আজিমগঞ্জ-নিউ ফারাক্কা সেকশনেও একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। ডিসেম্বর শুরু হতেই প্রচুর পর্যটক উত্তরবঙ্গ যান। সেই মতো প্রতিটি ট্রেনেই ওয়েটিং লিস্টেই ছিল লম্বা তালিকা। কিন্তু আপাতত পর্যটকদের সেই যাওয়ায় ছেদ পড়ল। তাছাড়া বাণিজ্যিক দিক থেকেও উত্তরবঙ্গের সঙ্গে এখানকার যোগাযোগ নিবিড়। এক্ষেত্রে তা-ও ধাক্কা খেল। কবে পরিস্থিতি স্বাভাবিক তা নিয়ে যথেষ্ঠ উদ্বিগ্ন রেল।

The post লাগাতার CAA বিরোধীদের তাণ্ডব, তিনদিনে রেলের ক্ষতি ১০০ কোটি! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement