shono
Advertisement

‘দেশের যুবশক্তি জেগে উঠেছে’, জামিয়ার পাশে থাকার বার্তা অপর্ণার

'সাভারকরের ভারত চাই না', বললেন অপর্ণা সেন। The post ‘দেশের যুবশক্তি জেগে উঠেছে’, জামিয়ার পাশে থাকার বার্তা অপর্ণার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:00 PM Dec 17, 2019Updated: 03:01 PM Dec 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে যখন রাজ্যের একাধিক জায়গায় অশান্তির আবহ, তখন গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিবাদের ডাক দিয়েছিলেন অপর্ণা সেন। এবার রবিবার জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের আন্দোলন ও তাদের সমর্থনে দেশের অন্য প্রান্তের পড়ুয়াদের প্রতিবাদকে সরাসরি সমর্থন করলেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় উগরে দিলেন ক্ষোভ। বললেন, ‘দেশের যুবারা জেগে উঠেছে।’

Advertisement

CAA’র প্রতিবাদে বিচ্ছিন্ন বিক্ষোভ চলছে দেশজুড়ে। উত্তর-পূর্ব ভারতে যে আগুন জ্বলতে শুরু করে তাঁর আচ পড়ে দিল্লিতেও। জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা রবিবার আন্দোলন শুরু করে। কিন্তু তাদের ক্যাম্পাসে ঢুকে পুলিশ যেভাবে আন্দোলনকারীদের উপর লাঠিচার্জ করে, তার তীব্র নিন্দায় সরব রাজনৈতিক ও শিক্ষামহলের একটা বড় অংশ। এমনকী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও পুলিশের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে ইতিমধ্যে। পালটা দিল্লি পুলিশ বিবৃতি দিয়ে জানিয়েছে, গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এবার তাদের পাশে দাঁড়ালেন পরিচালক ও অভিনেত্রী অপর্ণা সেন।

[ আরও পড়ুন: আসছে ‘বান্টি অউর বাবলি’র সিক্যুয়েল, প্রধান চরিত্রে অভিনয় করছেন কারা? ]

টুইটারে অভিনেত্রী লিখেছেন, দেশ ‘সাভারকরের ভারত’ চায় না। দেশের যুবশক্তি জেগে উঠেছে। সাতটি রাজ্যে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করেছেন। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের পুলিশ যেভাবে আক্রমণ করেছে, তার নিন্দা করেন অপর্ণা সেন। তিনি বলেন, এমন পরিস্থিতিতে তিনি ছাত্রছাত্রীদের পাশে আছেন। তবে এর পাশাপাশি তিনি লিখেছেন, আন্দোলন যেন তাঁরা অহিংসভাবে করেন। অহিংসার পথে আন্দোলন করলে প্রভাব আরও বেশি হবে বলে মনে করেন তিনি। ঘটনাপ্রসঙ্গে মহাত্মা গান্ধীর আন্দোলনের কথা মনে করান অপর্ণা।

তবে শুধু অপর্ণা সেন নন, অনেক সেলিব্রিটিই জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছেন। ইতিমধ্যেই অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, রিচা চাড্ডা, আয়ুষ্মান খুরানা-সহ অনেকেই টুইটারে পড়ুয়াদের পাশে থাকার বার্তা দিয়েছেন। তবে এমন পরিস্থিতিতে চুপ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র শাহরুখ খান। এই নিয়ে নেটদুনিয়ায় সমালোচনার শিকার হয়েছেন তিনি।

[ আরও পড়ুন: শিকে ছিঁড়ল না ‘গাল্লি বয়’-এর, অস্কারের দৌড় থেকে ছিটকে গেল রণবীরের ছবি ]

The post ‘দেশের যুবশক্তি জেগে উঠেছে’, জামিয়ার পাশে থাকার বার্তা অপর্ণার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement