shono
Advertisement

সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পুঞ্চ সীমান্তে ফের গুলি পাকিস্তানের, শহিদ ভারতীয় সেনা জওয়ান

মৃতের নাম নির্মল সিং।
Posted: 09:15 PM Jan 21, 2021Updated: 09:16 PM Jan 21, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর সীমান্তে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাগুলি ছুঁড়ল পাকিস্তান। এর ফলে শহিদ হলেন একজন ভারতীয় সেনা জওয়ান। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণাঘাঁটি সেক্টরে। মৃতের নাম নির্মল সিং।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে কোনও প্ররোচনা ছাড়াই সীমান্তের ওপার থেকে পুঞ্চ জেলার কৃষ্ণাঘাঁটি (Krishnaghati) সেক্টরের ভারতীয় সেনা পোস্ট লক্ষ্য করে গুলি ও মর্টার ছুঁড়তে শুরু করে পাকিস্তানি সেনা। পালটা জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরাও। উভয়পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর পাকিস্তানি সেনার গুলিতে গুরুতর জখম হন ভারতীয় সেনার ১০ নম্বর জম্মু ও কাশ্মীর রাইফেলসের এক হাবিলদার নির্মল সিং (Nirmal Singh)। পরে তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: ‘আমি তেজস্বী যাদব বলছি’, ফোনে লালু-পুত্রের পরিচয় পেতেই ভোলবদল জেলাশাসকের ]

ভারতীয় সেনার পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, অন্যান্য দিনের মতো বৃহস্পতিবারও কোনও প্ররোচনা ছাড়া সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। পুঞ্চ জেলার কৃষ্ণাঘাঁটি সেক্টর লক্ষ্য করে গুলি ও মর্টার ছুঁড়তে শুরু করে। ভারতীয় সেনার পক্ষ থেকেও তার যোগ্য জবাব দেওয়া হয়। দু’পক্ষের এই লড়াইয়ে গুরুতর জখম হন ১০ নম্বর জম্মু ও কাশ্মীর রাইফেলসের হাবিলদার নির্মল সিং। পরে তাঁর মৃত্যু হয়। হাবিলদার নির্মল সিং একজন দক্ষ ও বীর সৈনিক ছিলেন। ভারতের নিরাপত্তা রক্ষার জন্য কর্তব্যরত ওই জওয়ানের আত্মবলিদানের কথা দেশের মানুষ সবসময় মনে রাখবে।

[আরও পড়ুন: কাকার সঙ্গে মিলে বোনকে ধর্ষণ করে মুণ্ডচ্ছেদ দাদার! ফাঁসির সাজা শোনাল আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement