shono
Advertisement

অমরনাথ যাত্রীদের উপর হামলার বদলা, কাশ্মীরে খতম ৩ জঙ্গি

জঙ্গি দমনে বড় সাফল্য ভারতীয় সেনার। The post অমরনাথ যাত্রীদের উপর হামলার বদলা, কাশ্মীরে খতম ৩ জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:50 AM Jul 12, 2017Updated: 03:20 AM Jul 12, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনন্তনাগে অমরনাথ যাত্রীদের উপর হামলার পর থেকেই নড়েচড়ে বসেছে উপত্যকার সেনা ও পুলিশ। ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেল জম্মু-কাশ্মীরের যৌথ বাহিনী। নিকেশ করা হল তিন হিজবুল মুজাহিদিন জঙ্গিকে। ঘটনাটি ঘটেছে উপত্যকার বদগাম এলাকার রাদবাগ গ্রামে। এলাকা থেকে উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্রও।

Advertisement

[এবার যোগচর্চা না করলে মিলবে না ইঞ্জিনিয়ারিং ডিগ্রি]

মঙ্গলবার সন্ধের দিকে এই যৌথ অভিযান চালায় রাষ্ট্রীয় রাইফেলস, জম্মু ও কাশ্মীর পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ ও সিআরপিএফ জওয়ানরা। বাহিনীর উপস্থিতি টের পেয়েই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। উত্তর দেন ভারতীয় জওয়ান ও পুলিশকর্মীরাও। সন্ধে ছ’টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত টানা গুলির লড়াই চলে দুই পক্ষের মধ্যে। বাহিনীর গুলিতে ৩ জঙ্গির মৃত্যু হয়। জানা গিয়েছে তিন জনই হিজবুল মুজাহিদিন জঙ্গি সংগঠনের সদস্য।

[জঙ্গি হানায় নিহত পূণ্যার্থীদের শ্রদ্ধা জানিয়ে কটাক্ষের শিকার শচীন]

প্রসঙ্গত, সোমবার রাতের দিকে অমরনাথের তীর্থযাত্রীদের একটি বাসে হামলা চালায় জঙ্গিরা। তীর্থ সেরে ফিরছিলেন পূণ্যার্থীরা। সে সময়ই আচমকা তাঁদের বাস লক্ষ করে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। ঘটনায় ৭ জন প্রাণ হারান। আহত অন্তত ১৫ জন। এরপরই তীর্থযাত্রীদের উপর হামলার নিন্দায় সরব হয়। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রত্যেকেই ক্ষোভ উগরে দেন নিরপরাধ মানুষের মৃত্যুতে। ঘটনার নেপথ্যে রয়েছে লস্করের হাত, এমনটাই অভিমত বিশেষজ্ঞদের। শোনা যাচ্ছে, পুরো হামলার ছক কষেছিল লস্কর-ই-তৈবার স্থানীয় কমান্ডার আবু ইসমাইল। আবার শোনা এও যাচ্ছে যে লস্করকে এই কাজে মদত দিয়েছেল হিজবুল মুজাহিদিন। ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতে এই তিন হিজবুল সদস্যের মৃত্যুতে সেই জল্পনাই যেন আরও একটু বাড়িয়ে দিল, এমনটাই মনে করছে অনেকে।

[জানেন, ঋতুস্রাবের প্রথম দিনে মহিলাকর্মীদের জন্য কী করল এই সংস্থা?]

The post অমরনাথ যাত্রীদের উপর হামলার বদলা, কাশ্মীরে খতম ৩ জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement