shono
Advertisement

গ্রেপ্তারির পরই কড়া ব্যবস্থা, সন্দেশখালির শাহজাহানকে সাসপেন্ড করল তৃণমূল

গ্রেপ্তারির পরই কড়া ব্যবস্থা। শেখ শাহজাহানকে সাসপেন্ড করল তৃণমূল। আগামী ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে তাঁকে। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে একথা ঘোষণা করে জানান ব্রাত্য বসু এবং ডেরেক ও ব্রায়েন। 'মুখ বাঁচাতে বহিষ্কার', পালটা খোঁচা সুকান্ত মজুমদারের।
Posted: 03:20 PM Feb 29, 2024Updated: 10:36 PM Feb 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তারির পরই কড়া ব্যবস্থা। শেখ শাহজাহানকে সাসপেন্ড করল তৃণমূল। আগামী ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে তাঁকে। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে একথা জানান ব্রাত্য বসু এবং ডেরেক ও’ব্রায়েনরা। 

Advertisement

উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ ছিলেন শেখ শাহজাহান। পাশাপাশি সন্দেশখালি ১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি ছিলেন তিনি। প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ হিসাবেও পরিচিত ছিলেন শাহজাহান। সম্প্রতি রেশন দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারে চলে আসেন। গত ৫ জানুয়ারি সন্দেশখালির সরবেড়িয়ার বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। আক্রান্ত হন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তার পর থেকে শিরোনামে সন্দেশখালির ‘বেতাজ বাদশা’। ৫৫ দিন পর বুধবার রাতে গ্রেপ্তার শাহজাহান। তাঁর গ্রেপ্তারির পরই কঠোর সিদ্ধান্ত তৃণমূলের।

বৃহস্পতিবার তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন বলেন, “শেখ শাহজাহানকে দল থেকে আগামী ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে।” ব্রাত্য বসু বলেন, ‘‘দলের কারও বিরুদ্ধে অভিযোগ পেলে তৃণমূল যে পদক্ষেপ করে, এটাই তার প্রমাণ। যদিও তৃণমূলের কাছে এটা নতুন কিছু নয়। তৃণমূল আগেও এ কাজ করেছে।” এর পরই বিজেপিকে একহাত নিয়ে ব্রাত্য বলেন, “বিজেপি তো আর তৃণমূল নয়। আমরা প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ করছি, শুভেন্দু অধিকারী, হিমন্ত বিশ্বশর্মা বা নারায়ণ রাণেকে সাসপেন্ড করে দেখান উনি। মণিপুরের মুখ্যমন্ত্রী, ব্রিজভূষণ বা অজয় মিশ্র টেনির ব্যাপারে কী পদক্ষেপ করা হয়েছে?’’ 

[আরও পড়ুন: সাদা জুতো পায়ে, শাহজাহান যায়! আদালতে রাজকীয় মেজাজে প্রবেশ সন্দেশখালির ‘বাদশা’র]

বলে রাখা ভালো, এর আগে সন্দেশখালি কাণ্ডে শাহজাহানের সাগরেদ উত্তম সর্দারকে সাসপেন্ড করা হয়েছে। অঞ্চল সভাপতির পদ হারিয়েছেন স্থানীয় তৃণমূল নেতা অজিত মাইতিও। শুধু সন্দেশখালিই নয়, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তারির পর দলের সমস্ত পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। আবার রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিকও হারিয়েছেন মন্ত্রিত্ব।

তবে শাহজাহানকে কার্যত বিপাকে পড়েই তৃণমূল সাসপেন্ড করেছে বলে দাবি বিরোধী বিজেপির। গেরুয়া শিবিরের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‘মুখ বাঁচাতে শাহজাহান শেখকে সাসপেন্ড করেছে তৃণমূল। এত দিন তো দোষী মানাই হচ্ছিল না। গ্রেপ্তার বা সাসপেন্ড সবই নাটক। যেভাবে আদালতে ঢুকছিলেন তিনি, তাতে তো মনে হয়নি গ্রেপ্তার। মনে হচ্ছিল পুলিশকেই গ্রেপ্তার করেছেন শাহজাহান।’’ উল্লেখ্য, সাদা শার্ট, প্যান্ট, জহর কোর্ট এবং পায়ে সাদা স্নিকার্স পরে ঠিক যেন সম্রাটের মেজাজে আদালতে ঢোকেন শাহজাহান। গটগট করে হেঁটে যাওয়ার সময় তাঁর পিছনে দেখা গিয়েছে পুলিশদের। এই হাবভাব নিয়ে ইতিমধ্যেই X হ্যান্ডলে তোপ দেগেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত মালব্যও।

[আরও পড়ুন: সংসারে আসছে নতুন সদস্য, তারিখ জানালেন দীপিকা-রণবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement