shono
Advertisement

Asia Cup 2023: একেবারে একদিনের দলে ডাক! বিশ্বাস করতে পারছেন না তিলক বর্মা

মাঠে নামার জন্য মুখিয়ে তিলক বর্মা।
Posted: 01:40 PM Aug 22, 2023Updated: 12:10 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এভাবেই তারকার উদয় ঘটে। একটা সময় যাকে কেউ চিনত না, সেই তিলক বর্মাই (Tilak Varma) এখন রাতারাতি খবরের শিরোনামে। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুরন্ত পারফরম্যান্স করার সুবাদে এশিয়া কাপের (Asia Cup 2023) দলে জায়গা করে নিয়েছেন। এছাড়া গত দু’বছরের আইপিএল-এ (IPL) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সি গায়ে চাপিয়ে নিজের জাত আগেই চিনিয়েছিলেন।

Advertisement

এই মুহূর্তে আয়ারল্যান্ড সফরে রয়েছেন তিলক। আইরিশদের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে তাঁর রান ০ ও ১। বাইশ গজে ব্যর্থ হওয়ার জন্য মন খারাপ হলেও, এশিয়া কাপের দলে সুযোগ পাওয়া তাঁকে আরও উদবুদ্ধ করেছে। বিসিসিআই ‘X’-এ (এর আগে যা টুইটার নামে পরিচিত ছিল) ইতিমধ্যেই তিলকের একটি সাক্ষাতকারের ভিডিও পোস্ট করেছে। সেখানেই তিনি নিজের অনুভূতি প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: মারকুটে সূর্য থাকতে দলে তিলক কেন? কারণ জানিয়ে দিলেন প্রাক্তন তারকা অজি ওপেনার]

সেই ভিডিওতে তিলক বলেছেন, “একেবারে এশিয়া কাপের দলে সুযোগ পাব সেটা ভাবতেই পারিনি। তাও আবার একদিনের দলে সুযোগ পাব এটা আমার কাছে স্বপ্নের মতো। সবসময় ভারতের হয়ে একদিনের ম্যাচ খেলার স্বপ্ন দেখতাম। সেই স্বপ্ন এবার পূরণ হল।”

চলতি আগস্ট মাসের ৩ তারিখ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটিয়েছিলেন। এর ১৮ দিনের মাথায় চলে একদিনের দলে ডাক। স্বভাবতই আপ্লুত ২০ বছরের এই মারকুটে বাঁহাতি ব্যাটার। তিলক ফের যোগ করেন, “মাত্র কয়েক সপ্তাহের মধ্যে ভারতের হয়ে দুটি ফরম্যাটে সুযোগ পাওয়া আমার কাছে অনেক বড় ব্যাপার। তবে আমি এশিয়া কাপের মতো বড় মঞ্চের জন্য আমি মানসিক ভাবে প্রস্তুত।”

২০২২ সালের আইপিএল-র তিলককে প্রথম রুদ্ররুপ ধারণ করতে দেখা যায়। সেবার ১৪টি ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ৩৯৭ রান। গত আইপিএল-এও তাঁর সোনার ফর্ম বজায় ছিল। ১১টি ম্যাচে ৩৪৩ রান করেছিলেন এই তরুণ। এবার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম আন্তর্জাতিক ম্যাচে তিনি নিজেকে মেলে ধরেছিলেন। এহেন তিলক এশিয়া কাপে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারবেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: অদ্ভুত যুক্তিতে বাদ চাহাল, ক্ষোভ উগরে দিলেন সোশ্যাল মিডিয়াতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement